নিজস্ব প্রতিবেদক

  ০১ অক্টোবর, ২০২২

ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে আরো ২৪০

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরো ২৪০ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। ফলে এ বছর হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী ১৬ হাজার ৯২ জন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকায় ১৫০ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ৯০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে সারা দেশে মোট ১ হাজার ৯১৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৪৪৮ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ৪৬৮ জন।

এ বছর ১ জানুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ১৬ হাজার ৯২ জন। এরমধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা মোট ১২ হাজার ২৮১ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ৩ হাজার ৮১১ জন।

একই সময় সারা দেশে ছাড়প্রাপ্ত রোগী ১৪ হাজার ১২০ জন, এরমধ্যে ঢাকায় ১০ হাজার ৮০৬ এবং ঢাকার বাইরে সারা দেশে ৩ হাজার ৩১৪ জন।

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি এবং এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫৫ জন মারা গেছে। গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যায় ১০৫ জন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close