সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৮ সেপ্টেম্বর, ২০২২

সিরাজগঞ্জে শিশু হত্যায় মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জের শাহজাদপুরে শিশু সালাম আলীকে অপহরণের পর হত্যার দায়ে আমির চাঁন (২৮) নামে এক যুবককে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় এ রায় প্রদান করেন। এই আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। দন্ডপ্রাপ্ত আমির চাঁন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার রায়পুর গ্রামের মোকছেদ আলীর ছেলে।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, ২০১৮ সালের ২ আগস্ট বিকালে শাহজাদপুর উপজেলার রায়পুর গ্রামের আকছেদ আলীর বাড়ির উঠানে আসামি আমির চাঁনসহ শিশু মুসা, সুমাইয়া, ইয়াসিন ও ভিকটিম সালাম আলী ফুটবল খেলছিল। ফুটবল খেলা শেষে প্রতিবেশী আমির চাঁন শিশু সালাম আলীকে ফুঁসলিয়ে কৌশলে তার বাড়িতে নিয়ে আটক করে রাখে। এরপর বিভিন্ন সময় তার পরিবারের কাছে পর্যায়ক্রমে ১০ লাখ, তিন লাখ, দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং বিভিন্ন জায়গায় চিরকুট ও চিঠি ফেলে রাখে। এরপর মুক্তিপণের টাকা না পেয়ে শিশু সালাম আলীকে শ্বাসরোধে হত্যা করে লাশ পার্শ¦বর্তী জাকিরুল ও আব্দুল লতিফের পায়খানার কুয়ার মধ্যে ফেলে রাখে।

এদিকে সালাম আলীর বাবা ও মাসহ বাড়ির লোকজন খোঁজাখুঁজি করে সন্ধান না পেয়ে ২০১৮ সালের ১১ আগস্ট শাহজাদপুর থানায় মামলা করেন। ওইদিন পুলিশ আমির চাঁনকে গ্রেপ্তার করলে সে ঘটনার কথা স্বীকার করে। তার দেখানো মতে, আব্দুল লতিফ ও জাকিরুলের পায়খানার কুয়ার মধ্য হতে সালাম আলীর লাশ উদ্ধার করা হয়।

আসামি আমির চাঁন ঘটনার কথা স্বীকার করে ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণের জন্য ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে। সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার বিচারক আমির চাঁনকে মৃত্যুদন্ড প্রদান করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close