কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর, ২০২২

মিয়ানমার সীমান্ত ইস্যু জাতিসংঘে উত্থাপন করবেন প্রধানমন্ত্রী

ওবায়দুল কাদের

মিয়ানমার সীমান্তে উত্তেজনা প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের লক্ষ্য আলোচনার টেবিলে শান্তিপূর্ণ সমাধান। প্রয়োজনে বিষয়টা আমরা জাতিসংঘে নিয়ে যাব। প্রধানমন্ত্রী এ ব্যাপারে জাতিসংঘে বক্তব্য রাখবেন। প্রধানমন্ত্রী বলে দিয়েছেন আমরা কারো সঙ্গে যুদ্ধ করব না। মধুমতী নদীর ওপর নির্মিত নতুন সেতু পরিদর্শনকালে সাংবাদিকদের বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের এ বিষয়ে বলেন, এখন যুদ্ধ করার সময় না। ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বে জ্বালানি সংকট চলছে। গোটা বিশ্বে আজকে অস্থিতিশীলতা বিরাজ করছে। আমাদের এখানে বাধ্য হয়ে জ্বালানির মূল্য বাড়াতে হয়েছে। বাধ্য হয়ে জিনিসপত্রে দাম বাড়াতে হয়েছে। জীবনযাত্রার ব্যয় দিন দিন বাড়ছে। কাজেই যুদ্ধটা আমাদের না। আরেকটা যুদ্ধের দরকার নেই। শান্তিপূর্ণ সমাধানই কাম্য। মিয়ানমারও আমরা আশাকরি শান্তির পথে আসবে।

আগামী নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনের নামে মিথ্যাচার করছে। প্রতিদিনই তত্ত্বাবধায়ক সরকারের দিবাস্বপ্ন দেখছে। তত্ত্বাবধায়ক সরকার আদালত ফয়সালা করে দিয়েছেন। এখানে আমাদের কোনো এখতিয়ার নেই। তত্ত্বাবধায়ক সরকার উচ্চ আদালতের সিদ্ধান্তে মিউজিয়ামে চলে গেছে। ওটা আর ফিরে আসার সম্ভাবনা আপাতত নেই।

নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, নিরপেক্ষ নির্বাচন হবে এটা আমি আশ্বস্ত করতে চাই। এই নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে।

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার কালনা পয়েন্টে মধুমতী নদীর ওপর নির্মিত মধুমতী সেতু নির্মাণ ও উদ্বোধন প্রসঙ্গে মন্ত্রী বলেন, এই সেতু দেশরত্ন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি। শুধু নড়াইলবাসীর জন্য নয়, এই প্রতিশ্রুতি যশোর, মাগুরা, ঝিনাইদহ, খুলনাসহ গোটা অঞ্চল সুফল পাবে। ৬৯০ মিটার দীর্ঘ ৬ লেনবিশিষ্ট এ সেতু নির্মাণে খরচ হয়েছে ৬৫৯ কোটি ৮৫ লাখ টাকা। আমরা যথাসময়ে কাজ শেষ করেছি। অক্টোবর মাসেই বহু প্রতীক্ষিত এ সেতুটি উদ্বোধন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা দিয়ে কথা রেখেছেন।

মন্ত্রী আরো বলেন, এই সেতুর মাধ্যমে পদ্মা সেতুর সুফল গোটা দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষ ভোগ করবেন। এই সেতুকে আর কালনা সেতু বলা যাবে না এই সেতুর নাম মধুমতী সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সেতুর নামকরণ করেছেন মধুমতী সেতু। এই সরকারের আমলে সুদূর পাহাড়ে পর্যন্ত যেদিকে যান শুধু রাস্তা। ইতিহাসে এর কোনো নজির নেই। যেখানে প্রয়োজন ৪ লেন ৬ লেন আমরা করেছি। আমরা পদ্মা সেতু করলাম, এর সুফল পেতে হলে রাস্তাও প্রশস্ত করতে হবে। সেটা আমরা জানি। আমাদের পরিকল্পনা আছে।

এ সময় নড়াইল-১ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, গোপালগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ হোসেন, মধুমতী সেতুর প্রকল্প পরিচালক মো. আশরাফুজ্জামান, কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার মো. মেহেদী হাসানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close