ঝালকাঠি প্রতিনিধি

  ১৮ আগস্ট, ২০২২

ঝালকাঠিতে লাশ নিয়ে বিক্ষোভ বিচার দাবি

ঝালকাঠিতে হত্যাকারীদের বিচারের দাবিতে এক নারীর লাশ নিয়ে বিক্ষোভ করেছে স্বজনরা। বুধবার (১৭ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে, প্রেস ক্লাব ও থানার সামনে বিক্ষোভ করেন তারা। বিক্ষোভ শেষে লাশ নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থান নেন স্বজনরা। খুন হওয়া ওই নারীর নাম তাসলিমা বেগম (৩৬)। তিনি ঝালকাঠি শহরের নতুন কলাবাগান এলাকায় মো. খোকন বিশ্বাসের স্ত্রী। গত ১৫ এপ্রিল বিকালে জমি নিয়ে বিরোধের জের ধরে তাসলিমা বেগমসহ তার পরিবারের পাঁচজনকে পিটিয়ে আহত করে প্রতিবেশী সাইফুল খান, শামিম ভূইয়া, মো. নুরজামান ও তাদের স্বজনরা। গুরুতর অবস্থায় তাসলিমা বেগম ঝালকাঠি, বরিশাল ও ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার (১৬ আগস্ট) সকালে বরিশাল সদর হাসপাতালে তিনি মারা যান। এ ঘটনায় ক্ষুব্ধ স্বজনরা বরিশাল থেকে অ্যাম্বুলেন্সে লাশ নিয়ে ঝালকাঠি আসেন। হত্যাকারীদের বিচারের দাবিতে তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নেন।

নিহতের স্বজনরা অভিযোগ করেন মারামারি ঘটনায় হামলাকারীদের অসামি করে ঝালকাঠির আদালতে মামলা আছে। মামলাটি ঝালকাঠি থানায় লিপিবদ্ধ করা হয়। আসামিরা প্রভাবশালী হওয়া পুলিশ তাদের গ্রেপ্তার করেনি। তাই হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে জেলা প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়েছে। এদিন দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে লাশ নিয়ে পরিবারের লোকজন আহাজারি করেন। ঝালকাঠির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কামাল হোসেন নিহত পরিবারে সদস্যদের মৃতদেহ নিয়ে ঝালকাঠি থানায় যাওয়ার পরামর্শ দেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে পুলিশকে বিষয়টি অবহিত করা হয়।

নিহতের স্বামী খোকন বিশ্বাস বলেন, সাইফুল খান, শামিম ভূইয়া, মো. নুরজামান লোকজন নিয়ে আমাদের পরিবারের ওপর হামলা চালায়। তারা কুপিয়ে ও পিটিয়ে আমাদের পরিবারের পাঁচজনকে আহত করে। এর মধ্যে আমার স্ত্রী গুরুতর আহত হয়। তাকে চার মাস ধরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করিয়েছি। কিন্তু সে আর সুস্থ হয়ে ফিরতে পারেনি। হত্যাকারীদের গ্রেপ্তারের জন্য আমি প্রশাসনের কাছে বিচার দাবি করছি। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আমাদের বিচারের আশ্বাস দিয়েছেন। এখন পুলিশ আসামিদের গ্রেপ্তার করুক, এটাই আমাদের দাবি।

ঝালকাঠি থানার ওসি খলিলুর রহমান এ ব্যাপারে বলেন, মামলাটি তদন্ত চলছে। আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close