মানিকগঞ্জ প্রতিনিধি

  ১৩ আগস্ট, ২০২২

দেশে খাদ্যের ঘাটতি নেই, জ্বালানিও আছে : স্বাস্থ্যমন্ত্রী

দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই, জ্বালানিও আছে এবং সরকার গ্যাস তৈরি করার ব্যবস্থা করছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শুক্রবার (১২ আগস্ট) বিকালে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়ার শুভ্র সেন্টারে কোভিড মোকাবিলায় কর্মহীন পরিবারের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখন থেকেই আমরা মিতব্যয়ী হচ্ছি। যাতে কি না ভবিষ্যতে সমস্যায় পড়তে না হয়। বাংলাদেশ ভবিষ্যতে সমস্যায় পড়বে না। দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই, জ্বালানি আছে এবং সরকার গ্যাস তৈরি করার ব্যবস্থা করছে। কাজেই এদিকে সরকার কাজ করে যাচ্ছে।

মন্ত্রী আরো বলেন, বর্তমানে যে জ্বালানি ও জিনিসপত্রের দাম বেড়েছে, তা চিরস্থায়ী নয়। আশা করি অল্পদিনেই আন্তর্জাতির বাজারে দাম কমে আসবে এবং বাংলাদেশেও দাম কমে আসবে। সে সঙ্গে বিদ্যুৎও স্বাভাবিক হয়ে আসবে। কারণ জ্বালানির মাধ্যমেই বিদ্যুৎ উৎপাদন করা হয়।

তিনি বলেন, পৃথিবীতে জ্বালানির দাম তিনগুণ বেড়ে গেছে, জ্বালানি পাওয়া যাচ্ছে না। অনেকে দেশে জ্বালানি নেই, বাংলাদেশে জ্বালানি আছে। বাংলাদেশ আগে থেকেই প্লান করছে, প্রধানমন্ত্রী আগে থেকেই সাবধানতা অবলম্বন করছে।

বিরোধী দলের সমালোচনা করে মন্ত্রী বলেন, আমাদের দেশের বিরোধী দল ও বিভিন্ন মহল জ্বালানি নিযে অপপ্রচার করছে। তারা বলছে- বর্তমান সরকার জিনিসের দাম ও জ্বালানির দাম বাড়িয়েছে। নো, বর্তমান সরকার বাড়ায় নাই, আন্তর্জাতিক বাজারে বেড়েছে। বেশি দামে কেনার ফলে আজকে একটু দাম বেড়েছে।

জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খান, পৌর মেয়র মো. রমজান আলী ও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দূররে শাহওয়াজসহ সরকারি ও রাজনৈতি ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জেলা পরিষদের আয়োজনে পাঁচশ কর্মহীন পরিবারের মাঝে খাদ্য, শাড়ি কাপড় ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও মানিকগঞ্জ প্রেসক্লাবসহ ১২টি শিক্ষাপ্রতিষ্ঠানের মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধুর ওপর রচিত বই প্রদান করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close