নিজস্ব প্রতিবেদক

  ১২ আগস্ট, ২০২২

শনাক্ত ২১৪ মৃত্যু ১

গত ২৪ ঘণ্টায় (গত বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত) দেশে করোনায় একজন মারা গেছেন এবং শনাক্ত হয়েছেন ২১৪ জন। এর আগে বুধবার শনাক্ত ছিল ১৯৮ জন। এখন পর্যন্ত মৃত্যু ২৯ হাজার ৩১০ জন এবং শনাক্ত ২০ লাখ ৮ হাজার ২৮২ জন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। আর গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮০৬টি নমুনা পরীক্ষার বিপরীতে প্রতি ১০০ জনে শনাক্তের হার ৪ দশমিক ৪৫ শতাংশ। এদিন সুস্থ হয়েছেন ৪৯৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৯ লাখ ৫০ হাজার ৩৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৮১৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৮০৬টি। এখন পর্যন্ত এক কোটি ৪৬ লাখ ৬৪ হাজার ৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৪ দশমিক ৪৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৭০ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ১০ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৬ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, মৃত্যুবরণকারী ১ জন পুরুষ এবং তিনি সিলেটে অবস্থান করছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close