খুলনা ব্যুরো

  ০৯ আগস্ট, ২০২২

খুলনায় আসামির বাড়িতে ডেপুটি জেলারের ভূরিভোজ

খুলনায় আসামির বাড়িতে জেলা কারাগারের একজন ডেপুটি জেলারের বিরুদ্ধে ভূরিভোজ এবং মাছ ধরতে যাওয়ার অভিযোগ উঠেছে। অভিযুক্ত হরিদাশ মন্ডল ডুমুরিয়ায় বিস্ফোরক মামলার আসামি। তাকে কারাগারে বিশেষ সুবিধা দেওয়া ও জামিনে মুক্তির পর তার বাড়িতে মাছ ধরতে যাওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সোমবার (৮ আগস্ট) খুলনা প্রেস ক্লাবে আমেরিকান প্রবাসীর সম্পত্তি দখলের অপচেষ্টার অভিযোগে হরিদাশ মন্ডল সংবাদ সম্মেলন করতে গেলে বিষয়টি জানাজানি হয়। হরিদাস মন্ডল ওই প্রবাসীর গ্রামে তার সম্পত্তি দেখাশোনা করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আসামি হরিদাশ মন্ডল জানান, কারাগারে অসুস্থ না হলেও তার হাতে ছোট ব্যান্ডেজ দিয়ে মেডিকেল বেডে রাখা হয়। কিন্তু পরে তিনি সুবিধা নিতে রাজি হননি। এ ছাড়া জামিন পাওয়ার তিন দিন পর খুলনা কারাগারে ডেপুটি জেলার তার গ্রামের বাড়িতে মাছ ধরতে যান। তাকে রঘুনাথপুর গ্রামের প্রতিবেশী সবুর সরদারের পুকুরে মাছ ধরতে দেওয়া হয়। কিন্তু পুকুরে মাছ ধরলেও সবুর সরদারকে মাছ বাবদ কোনো টাকা দেওয়া হয়নি। এরপর ওই ডেপুটি জেলারকে আসামি হরিদাশ মন্ডলের সঙ্গে ঘুরে বেড়াতে দেখা যায়।

জানা যায়, ডুমুরিয়ায় ধামালিয়ায় ষড়যন্ত্রমূলক এক বাড়িতে বোমাসদৃশ বস্তু লুকিয়ে রেখে ৯৯৯-এ ফোন দিলে পুলিশ তদন্তে ষড়যন্ত্রর ঘটনায় হরিদাশ মন্ডলের সম্পৃক্ততা পায়। পরে ২১ জুলাই পুলিশ বাদী হয়ে হরিদাশ মন্ডলসহ ছয়জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করে। গত ২২ জুলাই হরিদাশ মন্ডলকে গ্রেপ্তারের পর আদালতে রিমাান্ডের আবেদন করে পুলিশ। বিচারক ২৬ জুলাই শুনানির দিন ধার্য করে তাকে কারাগারে পাঠায়। গত ২৬ জুলাই বিচারক রিমান্ড নামঞ্জুর করে হরিদাশকে জামিন দেওয়া হয়। পরে ৩০ জুলাই শনিবার আসামি হরিদাশ মন্ডলের বাড়িতে মাছ ধরতে যায় ওই ডেপুটি জেলার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close