মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী (চট্টগ্রাম)

  ০৮ আগস্ট, ২০২২

শপথ নিলেন বাঁশখালীর ১৩ ইউপির ১৫৬ সদস্য

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ১৩টি ইউনিয়নের নবনির্বাচিত ১১৭ জন সাধারণ সদস্য ও ৩৯ জন সংরক্ষিত ইউপি সদস্য শপথ গ্রহণ করেছেন। রবিবার (৭ আগস্ট) দুপুর ১২টায় বাঁশখালী উপজেলা পরিষদ কমপ্লেক্স মিলনায়তনে শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জানা গেছে, নবম ধাপে উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী সাধারণ ইউপি সদস্য ও সংরক্ষিত ইউপি মহিলা সদস্য শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেন। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জান চৌধুরী নবনির্বাচিত সাধারণ ইউপি সদস্য ও সংরক্ষিত ইউপি সদস্যদের শপথবাক্য পাঠ করান। শপথবাক্য পাঠ করানোর পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জান চৌধুরী নবনির্বাচিত সাধারণ ও সংরক্ষিত ইউপি সদস্যদের উদ্দেশ্যে বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন ঘটিয়ে সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে জনসেবায় নিয়োজিত থাকতে হবে। যার যার এলাকায় ট্যাক্স নির্ধারণ করে ট্যাক্স আদায়ে গুরুত্ব দেওয়াসহ জন্ম মৃত্যু নিবন্ধন, গ্রাম আদালতের মাধ্যমে স্থানীয় বিরোধ নিষ্পত্তি, বাল্যবিবাহ ও মাদকমুক্ত সমাজ গড়ে তোলার ক্ষেত্রে নিজ নিজ এলাকার চেয়ারম্যানদের পাশাপাশি সাধারণ ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্যদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রতিটি ইউনিয়ন পরিষদের আওতাধীন বিভিন্ন সরকারি উন্নয়ন প্রকল্পগুলো আন্তরিকতার সঙ্গে বাস্তবায়ন করতে হবে। তৃণমূলের জনগণের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে সরকারের গৃহীত নানা উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করতে হবে। ইউনিয়ন পরিষদ আইন অনুযায়ী ইউনিয়ন পরিষদের সার্বিক কার্যক্রম পরিচালনায় যেকোনো পরামর্শ ও সহযোগিতামূলক মনোভাব নিয়ে সবসময় চেয়ারম্যান, সংরক্ষিত ইউপি সদস্য ও সাধারণ ইউপি সদস্যদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন জেলা নির্বাহী কর্মকর্তা।

শপথ গ্রহণ অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খন্দকার মোহাম্মদ মাহমুদুল হাসান, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমী, উপজেলা প্রকৌশলী মো. আরাফাত, উপজেলা শিক্ষা অফিসার নুরুল ইসলাম, সরল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, কালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনম শাহাদাত আলম, সাধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন কামাল, ছনুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম হারুনুর রশিদ, কাথরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইবনে আমিন, খানখানাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসিম হায়দারসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে ৪ আগস্ট ১৩টি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানরা শপথ গ্রহণ করেছেন। চট্টগ্রাম জেলা প্রশাসক মুহাম্মদ মুমিনুর রহমান এ শপথবাক্য পাঠ করান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close