খুলনা ব্যুরো

  ০৭ আগস্ট, ২০২২

ডুমুরিয়ায় বিস্ফোরক মামলা

জামিনে মুক্ত আসামিরা দিচ্ছে প্রাণনাশের হুমকি

খুলনার ডুমুরিয়ায় এক বাড়িতে বোমার মতো বস্তু লুকিয়ে রেখে ৯৯৯-এ ফোন করে ষড়যন্ত্রকারীরা নিজেরাই বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় ফেঁসে যাওয়া দুই আসামি জামিনে কারাগার থেকে বের হয়েছেন। এখন তারা ভুক্তভোগী মোরশেদ সরদার এবং তার পরিবারকে জীবননাশের হুমকি দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে ভুক্তভোগীরা থানায় জিডি করেছেন। ডুমুরিয়া থানা পুলিশ ঘটনার সত্যতা স্বীকার করেছে।

পুুলিশ জানায় ডুমুরিয়ার ধামালিয়া গ্রামে পৈতৃক সম্পত্তি থেকে উচ্ছেদ চেষ্টার ঘটনায় সরদার মাশরুক হাসান বুলুর দায়ের করা সিআর ১৯৬/২০২২ মামলার সাক্ষী মোরশেদ সরদারসহ চারজন। তদন্তে সত্যতা পাওয়ায় ১৯ জুন এই মামলায় মাশরুক হাসান বুলুর পক্ষে প্রতিবেদন দেয় পিবিআই। এ ঘটনায় অভিযুক্ত এস কে বাকারের সহযোগী গ্রাম্য চিকিৎসক হরিদাশ মন্ডল সাক্ষী মোরশেদসহ চারজনকে ভয়ভীতি দিয়ে ‘তদন্তে তারা মিথ্যা সাক্ষী দিয়েছে’ মর্মে স্ট্যাম্পে স্বাক্ষর করতে চাপ প্রয়োগ করে। কিন্তু তারা রাজি না হওয়ায় ১৫ জুলাই মোরশেদ সরদারের বাড়িতে ১৫টি জর্দার কৌটায় লাল টেপ প্যাঁচানো বোমাসদৃশ বস্তু রেখে ৯৯৯-এ কল দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে সেগুলো উদ্ধার করে ও প্রযুক্তিনির্ভর তদন্তে এ ঘটনায় হরিদাশ মন্ডলের সম্পৃক্ততা খুঁজে পায়।

এরপর ২১ জুলাই পুলিশ বাদী হয়ে ডুমুরিয়া থানায় হরিদাশ মন্ডল, জাহিদ সরদার রিমু, নজির মোল্লা ও হুমায়ুন কবিরসহ ছয়জনের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করে। মামলা নং-২৪/১৮৯ (তারিখ ২১/৭/২০২২)। ২১ জুলাই পুলিশ মামলার আসামি নজির মোল্লা এবং হুমায়ুন কবিরকে গ্রেপ্তার করে। পরে ২২ জুলাই র‌্যাব বিস্ফোরক মামলার আসামি হরিদাশ মন্ডল ও জাহিদ হাসান রিমুকে গ্রেপ্তার করে পুলিশে সোপর্দ করে।

এদিকে শনিবার (৬ আগস্ট) খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে ধামালিয়া গ্রামের সরদার মাশরুক হাসানের মেয়ে তাজিয়া সরদার জানান, স্পর্শকাতর বিস্ফোরক মামলার আসামি হরিদাশ মন্ডল ও জাহিদ হাসান রিমুকে জামিনে বাইরে বের হয়ে আবারও জীবননাশের হুমকি দিচ্ছে। নিরাপত্তার জন্য মোরশেদ সরদার ২৭ জুলাই ডুমুরিয়া থানায় জিডি করেন।

পুলিশ জিডির বিষয়ে তদন্তের জন্য আদালতে আবেদন করলেও আদালত কোনো সিদ্ধান্ত দেয়নি। আলোচিত বিস্ফোরক মামলার আসামিরা এলাকায় বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। ফলে ভুক্তভোগীরা আতঙ্কে দিন পার করছে। সংবাদ সম্মেলনে বিস্ফোরক মামলার আসামিদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close