নিজস্ব প্রতিবেদক

  ০৬ আগস্ট, ২০২২

স্ত্রী-সন্তানের খুনি গ্রেপ্তার একযুগ পর

মানিকগঞ্জের দৌলতপুরে অন্তঃসত্ত্বা স্ত্রী ও তিন বছরের মেয়ে হত্যা মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আসামি জাকির হোসেনকে এক যুগ পর র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনের এ তথ্য জানান র‌্যাব-৪-এর অধিনায়ক মোজাম্মেল হক।

মোজাম্মেল হক বলেন, বৃহস্পতিবার (৪ আগস্ট) রাতে সাভারের শাহিবাগ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। ২০০৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে অন্তঃসত্ত্বা স্ত্রী নিপা আক্তার ও ৩ বছর বয়সি মেয়ে জ্যোতি আক্তারকে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে জাকির। স্ত্রী-সন্তানকে খুন করে তিনি পালিয়ে যান। পরে তিনি ধরা পড়লেও ২০১০ সালে জামিনে বেরিয়ে আত্মগোপনে চলে যান। পলাতক জাকিরকে গত বছরের সেপ্টেম্বরে মৃত্যুদণ্ড দেয় আদালত।

র‌্যাব জানায়, জাকির বিভিন্ন স্থানে আত্মগোপন করেন। এর মধ্যে তিনি একাধিকবার পেশা পরিবর্তন করেন। গার্মেন্ট, স্পাইরাল বাইন্ডিং ও ঝুটের ব্যবসা করেছেন। একপর্যায়ে তিনি ছদ্মবেশ নিয়ে বাউল গানের দলের সঙ্গে ঘুরে বেড়ান। ২০১৩ সালে তিনি আবার বিয়ে করেন। এই সংসারে তার দুই মেয়েসন্তান রয়েছে।

হত্যাকাণ্ডের প্রেক্ষাপট সম্পর্কে র‌্যাব জানায়, ২০০০ সালে জাকিরের সঙ্গে নিপার বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক নিয়েছিলেন জাকির। বিয়ের পর আরো যৌতুকের জন্য নিপাকে নির্যাতন করেন জাকির। বিয়ের দুই বছর পর তাদের একটি কন্যাসন্তান হয়। ২০০৫ সালে নিপা আবার অন্তঃসত্ত্বা হন। এ সময় নিপা জানতে পারেন, আরেক নারীর সঙ্গে জাকিরের সম্পর্ক রয়েছে। এ নিয়ে দুজনের মধ্যে কলহ হয়। ওই কলহের জেরে অন্তঃসত্ত্বা স্ত্রী ও মেয়েকে খুন করেন জাকির।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close