নিজস্ব প্রতিবেদক

  ০৫ আগস্ট, ২০২২

গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান শাখার (‘এ’ ইউনিট) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় পাসের হার ৫৫.৬৩ শতাংশ।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য ও গুচ্ছের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. ইমদাদুল হক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ফল ঘোষণা করেন। এরই মধ্যে সংশ্লিষ্ট ওয়েবাসাইটে ফল প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে ফল দেখতে পারবেন। এ সময় উপাচার্য জানান, পাস মার্ক ৩০ ধরে যোগ্যতা নির্ণয় করা হয়েছে। সে হিসাবে ৮৫ হাজার ৫৮২ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করেছে। ফেল করেছে ৬৬ হাজার ৭১১ জন।

উপাচার্য বলেন, ‘এ ইউনিটে সম্মিলিতভাবে প্রথম হয়েছে সুমাইয়া রহমান ও সুমাইয়া বিনতে মাসুদ। তারা সর্বোচ্চ নম্বর ৮৭.৫০ পেয়েছে। কেউ ফল পুনর্নিরীক্ষণ করতে চাইলে ২০০০ টাকা জমা দিয়ে আবেদন করতে হবে। বাণিজ্য (‘বি’ ইউনিট)ও মানবিক (‘সি’ ইউনিট) শাখার পরীক্ষা শেষ হলে আগামী ২০ আগস্ট ভর্তির নিয়মাবলি প্রকাশ করা হবে।’

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং গুচ্ছের টেকনিক্যাল কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. নাছিম আখতার বলেন, ‘পরীক্ষায় অংশগ্রহণকারীদের ৫৫.৬৩ শতাংশ পাস করেছে। এ ছাড়াও এক হাজার ৫৫১ জন পরীক্ষার্থীর খাতা বাতিল হয়েছে। তাদের মধ্যে তিনজন পরীক্ষার্থীকে বহিষ্কার, রোল নম্বর ভুল লেখায় ২৯ জনের খাতা বাতিল ও সেট নম্বর ভুল লেখায় এক হাজার ৫১৯ জনের খাতা মূল্যায়ন করা হয়নি।’

শনিবার (৩০ জুলাই) দেশের ২২টি পাবলিক এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close