খুলনা ব্যুরো

  ০৪ আগস্ট, ২০২২

খুলনায় অপহৃত ব্যবসায়ী উদ্ধার গ্রেপ্তার ৫

খুলনার হরিণটানা এলাকা থেকে ৫ অপহরণকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় অপহৃত ধনাঢ্য ব্যবসায়ী মো. নিরু মোল্লাকেও (৫০) উদ্ধার করা হয়। তিনি গোপালগঞ্জ সদর বিজয়পাশা এলাকার বাসিন্দা, তার একটি ফিলিংস্টেশন ও দুইটি ব্রিকস ফিল্ড রয়েছে।

র‌্যাব জানায়, গত মঙ্গলবার (২ আগস্ট) খুলনা কেডিএ ময়ূরি আবাসিক প্রকল্পের মেইন গেটের সামনে সোনাডাঙ্গা বাইপাস মহাসড়ক থেকে তাকে অপহরণ করে ১০ জনের একটি সন্ত্রাসী দল।

র‌্যাব জানতে পেরে ওই দিন বিকালে অভিযান পরিচালনা করে ভিকটিমসহ পাঁচ অপহরণকারীদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার অপহরণকারীরা হচ্ছে গোপালগঞ্জের মৃত ফিরোজ আলী শেখের ছেলে রাজু শেখ (২৫), নড়াইলের নড়াগাতি এলাকার মো. হাবিবুর রহমান মোল্লার ছেলে সাইফুল ইসলাম মোল্লা (৩০), মো. শহিদুল ইসলামের ছেলে মো. হোজাইফা আল বারী (২৮), খুলনার দৌলতপুর এলাকার মৃত মোতালেব বেগের ছেলে মো. রানা বেগ (৩০) ও লবণচরা এলাকার মো. আবু দাউদ মৌলঙ্গীর ছেলে মো. রাসেল মৌলঙ্গী (২৮)।

র‌্যাব জানায়, গত (২ আগস্ট) সকাল সাড়ে ৬টায় ভিকটিম নিজ বাড়ি গোপালগঞ্জ থেকে ব্যক্তিগত মাইক্রোবাসে ব্যবসায়িক কাজে খুলনার উদ্দেশ্যে রওনা হন। সকাল সাড়ে ৭টায় খুলনা কেডিএ ময়ূরি আবাসিক প্রকল্পের মেইন গেটের সামনে সোনাডাঙ্গা বাইপাস মহাসড়ক পৌঁছা মাত্র ৮/১০ জন সন্ত্রাসী মোটরসাইকেলে করে এসে গাড়িটিকে থামিয়ে ফিল্মি স্টাইলে জোরপূর্বক গাড়িতে উঠে পরে। পরে ভিকটিমকে শারীরিক ও মানসিক নির্যাতন করে, জীবননাশের হুমকি দেয়, চোখ বেঁধে খুলনার বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে।

অপহরণকারীরা ভিকটিমের কাছে ৫ কোটি টাকা মুক্তিপণ দাবি করে। মৃত্যুর ভয়ে ভিকটিম প্রাথমিকভাবে অপরহরণকারীদের ৫০ লাখ টাকা দিতে রাজি হন। এ সময় অপহরণকারীরা একটি ব্যাংক অ্যাকাউন্টে (এস এম শামসুজ্জামান, হিসাব নং-০২০০০০৩২৫১১৬৭ অগ্রণী ব্যাংক গোয়ালপাড়া গ্রাম, খুলনা শাখায়) টাকা পাঠিয়ে দিতে বলে। তখন ভিকটিম নিরু মোল্লা তার ফিলিং স্টেশনের ম্যানেজার মাফিকুলকে ফোন দিয়ে ৫০ লাখ টাকা পাঠিয়ে দিতে বলেন। ভিকটিমের স্ত্রী ও বড় ভাই সিরাজ মোল্লা তাৎক্ষণিক ঘটনাটি র‌্যাব-৬ এ অবহিত করেন।

ঘটনার পর থেকে আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানি) এর একটি আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬ গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে, অপহরণকারীরা কেএমপি খুলনার হরিণটানার গুটুদিয়া আল আকসা নগর এলাকায় অবস্থান করছে। তথ্যের ভিত্তিতে (২ আগস্ট) বিকাল সাড়ে ৬টায় হরিণটানার ৩নং গুটুদিয়া আল আকসা নগর এলাকা থেকে ভিকটিম মো. নিরু মোল্লাকে উদ্ধার ও পাঁচ আসামিকে গ্রেপ্তার করে।

আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে তারা জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। তাদের হরিণটানা থানায় হস্তান্তর করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close