খুলনা ব্যুরো ও ডুমুরিয়া প্রতিনিধি

  ৩০ জুন, ২০২২

খুলনায় শত্রুতা করে ৫ শতাধিক গাছ কর্তন

খুলনার ডুমুরিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আবদুল কুদ্দুস শেখের পাঁচ শতাধিক ফলন্ত কলাগাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। একই সঙ্গে জমিতে থাকা ওল, মেটে আলু ও লাউ গাছ কেটে সাবাড় করে দিয়েছে তারা। গত মঙ্গলবার ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়নের বরাতিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী আবদুল কুদ্দুস শেখ বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে ডুমুরিয়া থানায় মামলা দায়ের করেছেন।

ভুক্তভোগী আবদুল কুদ্দুস শেখ জানান, ২০১৭ সালে ডুমুরিয়ার বরাতিয়ায় সাড়ে ২৩ শতক জমি কেনা হয়েছিল। পরের বছর ওই জমিতে ভোগদখল শুরু করি। এখনো সেখানেই রয়েছি। গত মঙ্গলবার সকালে হঠাৎ প্রতিপক্ষের ৩৫-৪০ জন লোক লাঠিসোটা ও ধারাল অস্ত্র নিয়ে আমার জমিতে আসে। এত লোক দেখে মারধর করতে পারে এমন শঙ্কায় আমি সেখান থেকে সরে যাই। এ সময় তারা আমার পাঁচ শতাধিক কলাগাছ কেটে ফেলে। এ ছাড়া অন্যান্য সবজির গাছও কেটে ফেলে। এতে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। আর যাওয়ার সময় ৩৫ কান্ধি কলা কেটে নিয়ে গেছে তারা। আমরা কী ক্ষতি করেছি জানি না। তারা কেন গাছের সঙ্গে এমনটা করল বুঝতে পারলাম না। এ বিষয়ে আমি থানায় একটি অভিযোগ দায়ের করেছি। এতে মো. হায়দার আলি গোলদারকে প্রধান করে ৯ জনের নাম উল্লেখ করা হয়েছে।

ডুমুরিয়া থানা ওসি শেখ কনি মিয়া বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বরাতিয়া গ্রামে এক ব্যক্তির কলাগাছ কেটে দিয়েছে প্রতিপক্ষ এমন অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close