নিজস্ব প্রতিবেদক

  ২৪ জুন, ২০২২

ওয়াসা এমডির বিরুদ্ধে ১৩২ কোটি টাকা আত্মসাতের মামলা

ওয়াসার কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের তহবিল থেকে ১৩২ কোটি ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সম্পাদক মো. শাহাব উদ্দিন সরকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে মামলাটি করেন।

মামলায় অভিযুক্ত অন্য আসামিরা হলেন ওয়াসার সচিব প্রকৌশলী শারমিন হক আমির, সাবেক রাজস্ব পরিদর্শক ম. মিজানুর রহমান, অতিরিক্ত প্রকৌশলী ম. আখতারুজ্জামান, রাজস্ব পরিদর্শক এ এইচ এম জাকির হোসেন, নির্বাহী প্রকৌশলী ম. বদরুল আলম, জনতা ব্যাংক লিমিটেডের কারওয়ানবাজারে অবস্থিত করপোরেট শাখায় সাবেক উপব্যবস্থাপক ও শাখা ব্যবস্থাপক শ্যামল বিশ্বাস, উপসচিব শেখ এনায়েত আবদুল্লাহ এবং উপপ্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা ম. সালেকুর রহমান।

শুনানির পর, ম্যাজিস্ট্রেট অভিযোগকারীর বিবৃতি গ্রহণ করেছেন। আজ বিকালে এ বিষয়ে তিনি তার সিদ্ধান্ত জানাবেন।

অভিযোগপত্রে অভিযোগকারী জানান, কমিটির সঙ্গে কোনো ধরনের আলোচনা না করে বা তাদের না জানিয়েই তাকসিম এ খান অন্যদের সঙ্গে যোগসাজশে জনতা ব্যাংকের কারওয়ানবাজার শাখা থেকে ১৯টি চেকের মাধ্যমে ১৩২ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৬০ টাকা উত্তোলন করেন। উল্লেখ্য, এ শাখাতেই সমবায় সমিতির সব অর্থ জমা রাখা ছিল।

২০১৮-২০২০ সালের অডিটের পর অভিযুক্তদের বিরুদ্ধে তহবিল আত্মসাতের বিষয়টি প্রকাশ্যে আসে। অভিযোগে উল্লেখিত সম্পূর্ণ অর্থ আসামিরা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করেছে বলে দাবি করা হয়।

এছাড়া, অভিযোগকারী আদালতের কাছে জমা দেওয়া অভিযোগগুলো বিবেচনা করে মামলায় অভিযুক্ত সব ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close