সুনামগঞ্জ প্রতিনিধি

  ২৪ জুন, ২০২২

সুনামগঞ্জে ত্রাণ বিতরণ করলেন সেনাপ্রধান

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বানভাসি মানুষের জন্য যতদিন সহায়তা প্রয়োজন পড়বে ততদিন সেনাবাহিনীর সদস্যরা সুনামগঞ্জে থাকবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের মঈনপুর গ্রামে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ শেষে তিনি এ কথা বলেন।

জেনারেল শফিউদ্দিন বলেন, ‘জাতীয় দুর্যোগ জাতীয়ভাবে মোকাবিলা করতে হবে। দুর্যোগ মোকাবিলায় সাহস নিয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। এখনো অনেক এলাকা ও মানুষ পানিবন্দি হয়ে আছে। তাদের জন্য যতদিন সহায়তার প্রয়োজন হবে ততদিন সেনাবাহিনীর সদস্যরা সুনামগঞ্জে থাকবে।

তিনি বলেন, বাংলাদেশ এমন সক্ষমতার জায়গায় পৌঁছেছে যে, এর চেয়ে বড় দুর্যোগও আমরা মোকাবিলা করতে পারব। আমাদের প্রথম লক্ষ্য হলো মানুষের জীবন বাঁচানো। দ্বিতীয় কাজ হলো তাদের স্বাস্থ্য এবং অন্য বিষয়গুলোর প্রতি খেয়াল রাখা।

প্রধানমন্ত্রী সার্বক্ষণিক বন্যার খোঁজখবর রাখছেন উল্লেখ করে তিনি বলেন, ‘উনি (প্রধানমন্ত্রী) অনেক তথ্য আমাকে দেন, যা দেখে আমার টিম দিয়ে প্রয়োজনীয় কাজ করি।’

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত উপস্থিত ছিলেন।

গত ১৬ জুন থেকে সুনামগঞ্জে বন্যার পানি আসা শুরু হলে ১১ উপজেলার প্রতিটি গ্রাম প্লাবিত হয়। এক সপ্তাহে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও সহায়-সম্বলহীন মানুষের দুর্ভোগ বেড়েছে।

বানের পানি নামতে শুরু করলেও আশ্রয়কেন্দ্র থেকে সবাই এখনো বাড়িঘরে ফিরতে পারেনি। যারা ফিরতে শুরু করেছেন, তাদের যুদ্ধ শুরু হয়েছে নতুন করে সংসার গোছানোর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close