নিজস্ব প্রতিবেদক

  ২২ জুন, ২০২২

বৃষ্টি-বন্যা

বজ্রপাতে ও পানিতে ডুবে মৃত্যু ৩৬

বন্যাকবলিত এলাকায় ৩৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৭ জন মারা গেছেন পানিতে ডুবে, ১২ জন বজ্রপাতে। আর সাপের কামড়ে মারা গেছেন একজন। বাকি ছয়জনের মৃত্যুর সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।

এদিন গণমাধ্যমে পাঠানো বন্যা সম্পর্কিত তথ্যে সিলেট, ময়মনসিংহ, রংপুর ও চট্টগ্রাম বিভাগের ১৭ থেকে ২০ জুন- এ চার দিনের পরিসংখ্যান দিয়েছে কন্ট্রোল রুম। তাতে বলা হয়েছে, এ পর্যন্ত ২ হাজার ১৭৩ জন বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছে। ৪ বিভাগের বিভিন্ন জেলায় ১ হাজার ৯৭৬টি মেডিকেল টিম কাজ করছে।

পরিসংখ্যান বলছে, সিলেট বিভাগে সবচেয়ে বেশি ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধু সিলেট জেলায় মারা গেছেন ১০ জন। সুনামগঞ্জে মারা গেছেন পাঁচজন। বাকি তিনজন মৌলভীবাজারের।

সিলেটের পর বেশি মৃত্যু হয়েছে ময়মনসিংহ বিভাগে। এ বিভাগে মারা গেছেন ১৫ জন। এর মধ্যে ময়মনসিংহ জেলায় মারা গেছেন পাঁচজন। চারজন মারা গেছেন নেত্রকোনা জেলায়।

জামালপুর ও শেরপুর জেলায় মারা গেছেন তিনজন করে। তবে চট্টগ্রাম বিভাগে কারো মৃত্যু হয়নি। এছাড়া লালমনিরহাটে একজন এবং কুড়িগ্রাম দুজন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর মৃত্যু ও সংক্রমণের কারণ হিসেবে ডায়রিয়া, শ্বাসতন্ত্রের রোগ, বজ্রপাত, সর্প দংশন, পানিতে ডোবা, চর্মরোগ, চোখের প্রদাহকে চিহ্নিত করেছে। এসব রোগে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে সিলেট বিভাগে ও জেলা হিসেবে সুনামগঞ্জে।

সিলেট বিভাগে বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছে ২ হাজার ১৭৩ জন। এর মধ্যে শুধু সুনামগঞ্জ জেলায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৮৬৮ জন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close