নিজস্ব প্রতিবেদক

  ২০ জুন, ২০২২

তেজগাঁওয়ে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদ-নিন্দা

রাজধানীর তেজগাঁও ট্রাকস্ট্যান্ডে সাংবাদিক সিরাজুজ্জামানের ওপর হামলাকারীদের শাস্তি দাবি করেছে বিভিন্ন সাংবাদিক সংগঠন। গত শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো পৃথক বিবৃতিতে রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্র্যাসি (আরএফইডি), বৃহত্তর ময়মনসিংহ রিপোর্টার্স ফোরাম (জিএমআরএফ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিআরইউ) নেতারা হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের আওতায় আনার দাবি করেছেন।

রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্র্যাসির (আরএফইডি) সভাপতি সোমা ইসলাম ও সাধারণ সম্পাদক কাজী জেবেল জানান, এ ঘৃণ্য ঘটনার জন্য দায়ীদের শাস্তির আওতায় আনতে হবে। নয়তো বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে ।

জিএমআরএফ বলেছে, রাজধানীর তেজগাঁও ট্রাকস্ট্যান্ডে জ্যেষ্ঠ সাংবাদিকের ওপর এই হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এ হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

মির্জা ফখরুল আলমগীর বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির কতটা অবনতি হলে একজন পেশাদার সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটে। পরিচয় দেওয়ার পরও একজন সাংবাদিকের ওপর হামলা করা হয়েছে। এটা উদ্দেশ্যপ্রণোদিত। হামলাকারীদের দ্রুত বিচারের মুখোমুখি করারও দাবি জানান তিনি।

গত শনিবার বেলা আড়াইটার দিকে তেজগাঁও দিয়ে মোটরসাইকেলে সংসদ ভবনের দিকে যাওয়ার সময় তেজগাঁও ট্রাকস্ট্যান্ড সড়কে অজ্ঞাত পরিচয় চার-পাঁচজন দুষ্কৃতকারী জ্যেষ্ঠ সাংবাদিক সিরাজুজ্জামানের গতিরোধ করে তার ওপর হামলা করে।

হামলায় তার ঠোঁট কেটে যায় এবং ঠোঁটে ১০টি সেলাই দেওয়া হয়। এ ছাড়া তার বুকে, মাথায়, হাঁটু ও পিঠে আঘাত করে হামলাকারীরা। এ সময় তার মোবাইল ফোনে থাকা পাসপোর্ট, এনআইডি ও পরিবারের বিভিন্ন প্রয়োজনীর কাগজপত্র নিয়ে যায়। এ ঘটনায় তেজগাঁও থানায় একটি লিখিত অভিযোগও করেছেন সাংবাদিক সিরাজুজ্জামন।

আহত জ্যেষ্ঠ সাংবাদিক দীর্ঘদিন ধরে সংসদ সচিবালয়, নির্বাচন কমিশন ও আইসিটিসহ বিভিন্ন বিটে কাজ করছেন। তিনি বৃহত্তর ময়মনসিংহ রিপোর্টার ফোরামের কোষাধ্যক্ষ, বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নির্বাচনী কমিটির সদস্য এবং রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্র্যাসির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close