মানিকগঞ্জ প্রতিনিধি

  ১৯ জুন, ২০২২

বন্যা মোকাবিলায় ১৪০ মেডিকেল টিম : স্বাস্থ্যমন্ত্রী

বন্যার কারণে সারা দেশে ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। গতকাল শনিবার মানিকগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব তথ্য জানান তিনি। তিনি বলেন, বন্যার কারণে সারা দেশে এরই মধ্যে ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। যে টিম প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়নে গিয়ে সেবা দিবে এবং ঢাকায় একটি কোঅর্ডিনেশন কমিটি গঠন করা হয়েছে। সিলেটেও জেলা, উপজেলায় কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির মধ্যে ডাক্তার নার্স, সিভিল সার্জন, এসপি, ডিসি ও ত্রাণ মন্ত্রণালয়ের কর্মকর্তারাও আছেন।

তিনি আরো বলেন, কমিটির সবাই মিলে কাজ করছে। স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ অন্যান্য চিকিৎসার জন্য যা যা প্রয়োজন সব নিয়ে যাচ্ছে। রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় নৌকা, স্পিড বোর্ডসহ যেকোনো বাহনের মাধ্যমে তারা মানুষকে সেবা দিচ্ছে।

তিনি বলেন, দেশে করোনা বৃদ্ধি পাচ্ছে, করোনার জন্য আমাদের সজাগ হতে হবে। মাস্ক পরতে হবে এবং টিকা না নিলে অবশ্যই আপনারা বুস্টার ডোজ নিয়ে নিবেন। যতটুকু পারেন, সাবধানে থাকবেন।

তিনি আরো বলেন, সিলেটে বন্যা হচ্ছে এবং অনেক জেলা প্লাবিত হয়ে গেছে। বন্যার পানিতে আমাদের প্রত্যেক হাসপাতালে চিকিৎসাসেবা ব্যহৃত হচ্ছে। বন্যার পানি ঢুকে গেছে প্রতিটি হাসপাতালে এবং যাওয়া আসা ও রাস্তাঘাট ডুবে গেছে। চিকিৎসা দেওয়া কষ্ট হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিলেট মেডিকেল কলেজেও বন্যার পানি ঢুকে গেছে, সেখানে বিদ্যুৎ নেই। জেনারেটরের মাধ্যমে আমরা সে হাসপাতালের কার্যক্রম চালু রেখেছি। সরকার সব কাজ করছে। প্রধানমন্ত্রী এ বিষয়ে দিক-নির্দেশনা দিচ্ছেন, খোঁজখবর রাখছেন এবং প্রয়োজনীয় নির্দেশনাও তিনি দিয়ে যাচ্ছেন।

জেলা মহিলা লীগের সভাপতি নিনা রহমানের সভাপতিত্বে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাফিয়া খাতুন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আবদুস সালাম, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমূর রহমান দূর্জয় ও মানিকগঞ্জ-২ আসনের সাংসদ মমতাজ বেগমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close