নিজস্ব প্রতিবেদক

  ২৮ মে, ২০২২

আজ আসছে গাফ্ফার চৌধুরীর মরদেহ

যুক্তরাজ্য থেকে আজ শনিবার দেশে আসছে বিশিষ্ট সাংবাদিক, গীতিকার, কলামিস্ট ও সাহিত্যিক আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ। লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের সার্বিক তত্ত্বাবধানে রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে বেলা ১১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে তার মরদেহ। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

আ ক ম মোজাম্মেল হক বিমানবন্দরে উপস্থিত হয়ে আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ পৌঁছানোর পর শনিবার দুপুর ১টা থেকে বিকাল ৩টার মধ্যে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সর্বস্তরের জনগণ এ সময় শ্রদ্ধা জানাবেন। বিকাল সাড়ে ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে তার জানাজা হবে। বিকাল ৪টার দিকে শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ জাতীয় প্রেস ক্লাবে নিয়ে যাওয়া হবে। এরপর বিকাল সাড়ে ৪টার দিকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের উদ্দেশে আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ নিয়ে যাওয়া হবে। পরে বিকাল সাড়ে ৫টার দিকে তাকে সমাহিত করা হবে।

এদিকে, আবদুল গাফ্ফার চৌধুরীর দাফনকাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সরকারের বিভিন্ন দপ্তর ও সংস্থার সঙ্গে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জাতীয় প্রেস ক্লাব সার্বিক সহযোগিতা করছে।

মহান একুশের অমর সংগীতের রচয়িতা আবদুল গাফ্ফার চৌধুরী গত ১৯ মে লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৮৮ বছর। পরিবারের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, তিনি বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close