নিজস্ব প্রতিবেদক

  ২২ মে, ২০২২

এক মাস পর একজনের মৃত্যু শনাক্ত ১৬

এক মাস পর করোনাভাইরাসে আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। এতে ২৯ হাজার ১২৮ জনের মৃত্যু হলো ভাইরাসটিতে। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬ জনের। সব মিলিয়ে করোনা শনাক্ত দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ২০৪ জনে।

গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯২৭টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার শূন্য দশমিক ৪১ শতাংশ।

সরকারি হিসাবে গত এক দিনে সুস্থ হয়েছেন আরো ১৭২ জন। এ পর্যন্ত ১৮ লাখ ৯৯ হাজার ৭৪৭ জন সুস্থ হয়ে উঠলেন। ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। ধীরে ধীরে সংক্রমণ বাড়তে থাকে। প্রথম ঢেউ নিয়ন্ত্রণে আসে ২০২১ সালের ফেব্রুয়ারিতে।

একই বছরের মার্চে ডেল্টা ধরনে ভর করে করোনার দ্বিতীয় ঢেউ আসে। এ পর্যায়ে উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয় গত জুলাইয়ে। সংক্রমণ এতটাই বেড়ে যায় যে শনাক্তের হার ৩৩ শতাংশ ছাড়িয়ে যায়।

দেশে করোনার ওমিক্রন ধরন শনাক্ত হয় গত বছরের ১১ ডিসেম্বর। এরপর দ্রুতগতিতে বাড়তে থাকে সংক্রমণ। ২০ জানুয়ারি করোনার তৃতীয় ঢেউয়ে প্রবেশ করে দেশ।

২৮ জানুয়ারি করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ৩৭ শতাংশ দাঁড়ায়, যা দেশে করোনা সংক্রমণ ইতিহাসে সবচেয়ে বেশি। তবে তৃতীয় ঢেউয়ে মৃত্যু ছিল তুলনামূলক কম। এই ঢেউ নিয়ন্ত্রণেও আসে তুলনামূলক দ্রুত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close