নিজস্ব প্রতিবেদক

  ১৮ মে, ২০২২

বাণিজ্যমন্ত্রীর অপসারণ চান বাম নেতারা

‘বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ’ দাবি করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির অপসারণ চেয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘সয়াবিন তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোর দাবিতে বাণিজ্য মন্ত্রণালয় ঘেরাও’ কর্মসূচিতে যাওয়ার আগে বিক্ষোভ সমাবেশে বাম নেতারা এ দাবি করেন। এ সময় তারা কথিত সিন্ডিকেটের দৌরাত্ম্য বন্ধ করে গ্রামণ্ডশহরে সর্বজনীন রেশনিং চালু করারও দাবি জানান।

সমাবেশে নেতারা বলেন, ‘দ্রব্যমূল্য নিয়ে যে কারসাজি চলছে, তার বিরুদ্ধে এবং আওয়ামী লীগের দুঃশাসনের বিরুদ্ধে লড়াই একাকার হয়ে গেছে। এই সরকারকে হটাতে হবে, ব্যবস্থা বদল করতে হবে।’

সমাবেশে নেতারা দ্রুত টিসিবির দোকান ও ট্রাকসেল চালুর দাবি জানান। প্রেস ক্লাবের সামনে সমাবেশ শেষে বাম গণতান্ত্রিক জোটের নেতারা পল্টন হয়ে বাণিজ্য মন্ত্রণালয় ঘেরাওয়ের উদ্দেশ্যে মিছিল নিয়ে গেলে জিরো পয়েন্টে সচিবালয়ের প্রবেশমুখে পুলিশ বাধা দেয়। এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি হয়। বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক আবদুল সাত্তার, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের বজলুর রশীদ ফিরোজসহ অন্যরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close