নিজস্ব প্রতিবেদক

  ১৭ মে, ২০২২

সংলাপে বাণিজ্যমন্ত্রী

গম নিয়ে চিন্তা নেই, আসছে পাঁচ দেশ থেকে

ভারত গম রপ্তানি বন্ধের ঘোষণার পর সরকার আরো পাঁচটি দেশ থেকে গম আমদানির পথ খুঁজছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, ‘কানাডার হাইকমিশনারের সঙ্গে গম আমদানির বিষয়ে কথা হয়েছে। এ ছাড়া প্রতিবেশী দেশ হিসেবে ভারত আমাদের গম দেবে। গমের বিষয়ে চিন্তার কোনো কারণ নেই।’

গতকাল সোমবার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানান, অনেকেই বলছেন, বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হবে। এটা রাজনৈতিক উদ্দেশ্যে বলা। বাংলাদেশের অর্থনৈতিক সংকট কখনোই শ্রীলঙ্কার মতো হবে না।

আমরা তাদের ঋণ দিয়েছি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস ও সাধারণ সম্পাদক মাসউদুল হক।

সংলাপে বাণিজ্যমন্ত্রী বলেন, কৃষকের কথা মাথায় রেখে পেঁয়াজ আমদানি বন্ধ করা হয়েছে। পেঁয়াজের কেজি ৪৫ টাকা পর্যন্ত যৌক্তিক। কিন্তু ৫০ টাকার বেশি হলে সেটা আর যৌক্তিক হবে না। ভোজ্যতেল কারসাজির সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে, জানতে চাইলে মন্ত্রী বলেন, অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে সরকারকে এটাও মাথায় রাখতে হয়, বাজারে যাতে ভীতিকর পরিবেশ তৈরি না হয়। বাজারে নিত্যপণ্যের দাম বাড়ছে স্বীকার করে মন্ত্রী বলেন, দাম কমাতে সরকার উদ্যোগ নিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close