নিজস্ব প্রতিবেদক

  ১১ মে, ২০২২

পি কের দুই সহযোগীর বিরুদ্ধে মামলা

প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) দুই সহযোগী পূর্ণিমা রানী হালদার ও তার স্বামী স্বপন কুমার মিস্ত্রির বিরুদ্ধে সাড়ে তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল মঙ্গলবার দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলা দুটি করেন। পরে দুপুরে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন দুদকের ভারপ্রাপ্ত সচিব সাঈদ মাহবুব খান।

সাঈদ মাহবুব খান বলেন, নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার পরও সম্পদ বিবরণী দুদকে জমা প্রদান না করায় পি কে হালদার সিন্ডিকেটের অন্যতম সদস্য পূর্ণিমা রানী হালদার ও তার স্বামী স্বপন কুমার মিস্ত্রির বিরুদ্ধে দুর্নীতি দমন আইন ২০০৪-এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলাটি করা হয়। মামলায় পূর্ণিমা রানী হালদারের বিরুদ্ধে ২ কোটি ৩৬ লাখ ৮১ হাজার টাকা ও স্বপন কুমার মিস্ত্রির বিরুদ্ধে ১ কোটি ১১ লাখ ২২ হাজার ৫২২ টাকা জ্ঞাত আয়ের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে জানতে চাইলে সাঈদ মাহবুব বলেন, ‘এরই মধ্যে ইন্টারপোলের মাধ্যমে তাকে ফিরিয়ে আনার জন্য রেড অ্যালার্ট জারি করা হয়েছে। আমরা ফিঙ্গারপ্রিন্টসহ চাহিদামতো নথিপত্র সরবরাহ করেছি। আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close