নিজস্ব প্রতিবেদক

  ১১ মে, ২০২২

নিউমার্কেটে সংঘর্ষ

আরো দুই দোকানকর্মী গ্রেপ্তার

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আরো দুই দোকান কর্মচারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার রাতে ঢাকার হাজারীবাগ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে গতকাল মঙ্গলবার জানিয়েছেন গোয়েন্দা পুলিশের রমনা বিভাগের উপকমিশনার এইচ এম আজিমুল হক। গ্রেপ্তার মো. কাওসার ও বাবু নামের দুজন নিউমার্কেটের ‘ক্যাপিটাল’ নামের একটি খাবারের দোকানের কর্মচারী। যে দুই দোকান থেকে সেই সংঘর্ষের সূত্রপাত হয়েছিল, ক্যাপিটাল তার একটি। ‘ওয়েলকাম’ নামে অন্য দোকানটির দুই কর্মচারীকেও এর আগে গ্রেপ্তার করা হয়েছে।

উপকমিশনার আজিমুল হক বলেন, ক্যাপিটালের দুই কর্মীকে সংঘর্ষের সময় পুলিশের ওপর হামলার মামলায় গ্রেপ্তার দেখানো হবে।

গত ১৮ এপ্রিল নিউমার্কেটের ওই দুই দোকানের কর্মীদের বচসার পর এক পক্ষ ঢাকা কলেজ ছাত্রাবাস থেকে ছাত্রলীগের কয়েকজন কর্মীকে ডেকে আনে। তারা মারধরের শিকার হওয়ার পর ছাত্রাবাসে ফিরে আরো শিক্ষার্থীদের নিয়ে মধ্যরাতে নিউমার্কেটে হামলা চালাতে গেলে বাধে সংঘর্ষ। ওই সংঘর্ষ চলে পরদিনও। দিনভর সংঘর্ষের সময় ডেলিভারিম্যান নাহিদ মিয়াকে কুপিয়ে জখম করা হয়। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রাতে তিনি মারা যান।

একই দিনে সংঘর্ষের সময় দুপুরের দিকে নুরজাহান মার্কেটের সামনে ইটের আঘাতে আহত হন মো. মোরসালিন নামের এক দোকান কর্মী। দুদিন পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে তার মৃত্যু হয়।

সংঘর্ষের ওই ঘটনায় নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলার পাশাপাশি সংঘর্ষ, বোমাবাজি এবং অ্যাম্বুলেন্সে হামলার অভিযোগে মোট পাঁচটি মামলা হয়েছে।

এর মধ্যে সংঘর্ষের মামলায় ২৪ জনের নাম উল্লেখ করে কয়েকশ ছাত্র ও দোকানকর্মীকে আসামি করা হয়েছে। এ মামলার প্রধান আসামি মকবুল হোসেনকে গ্রেপ্তার করে এরই মধ্যে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুল ‘ক্যাপিটাল’ ও ‘ওয়েলকাম’ দোকান দুটির মালিক। তবে কোনো দোকানই তিনি নিজে চালাতেন না। রফিকুল ইসলাম ও শহিদুল ইসলাম নামে দুজনকে ভাড়া দিয়ে রেখেছিলেন দোকান দুটি।

একই মামলায় ওয়েলকামের দুই কর্মী মোয়াজ্জেম হোসেন সজীব ও মেহেদী হাসান বাপ্পিকে গত ৫ মে গ্রেপ্তার করা হয়।

এছাড়া নাহিদ হত্যা মামলায় ঢাকা কলেজের বাংলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মাহমুদুল হাসান সিয়াম, হিসাব বিজ্ঞান বিভাগের অনার্স চতুর্থ বর্ষের আবদুল কাইয়ুম, একই বর্ষের সমাজবিজ্ঞান বিভাগের পলাশ মিয়া ও মাহমুদ ইরফান, বাংলা বিভাগের ফয়সাল ইসলাম এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রথম বর্ষের জুনায়েদ বুগদাদীকে পুলিশ গ্রেপ্তার করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close