টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

  ০৯ মে, ২০২২

নাফ নদে ২০ কেজির কোরাল

কক্সবাজারের টেকনাফের নাফ নদে থেকে ২০ কেজি ওজনের একটি কোরাল মাছ ধরা পড়েছে। মাছটি গতকাল রবিবার বিকালে প্রতি কেজি ১ হাজার ২০০ টাকা দরে কেটে বিক্রি হয়। এতে ২৪ হাজার টাকা পাওয়া যায়। টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের জেলে মোহাম্মদ লালুর বড়শিতে গত শনিবার বিকালে মাছটি ধরা পড়ে।

সদর ইউনিয়নের হাজমপাড়ার ব্যবসায়ী শাহ জালাল বলেন, জেলে মোহাম্মদ লালুর কাছ থেকে ২০ কেজি ওজনের কোরাল মাছটি ১৮ হাজার টাকায় তিনি কেনেন। প্রতি কেজি ১ হাজার ২০০ টাকা করে দাম চান। তবে অনেকেই প্রতি কেজি এক হাজার টাকা করে দাম করেন। পরে ভালো দামের আশায় মাছটি বিক্রি না করে ফিশারিজে রেখে দেন।

জেলে মোহাম্মদ লালু বলেন, নাফ নদে ছোট নৌকায় করে বড়শি ফেলেন মাছ ধরার জন্য। এক ঘণ্টা পর তিনি বড়শি টেনে তোলার চেষ্টা করেন। বড়শিটি বেশ ভারী মনে হলে নৌকাটি তীরে এনে তারপর আবার বড়শি টানতে থাকেন। একপর্যায়ে দেখেন বড় একটি কোরাল আটকা পড়েছে।

টেকনাফ উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো দেলোয়ার হোসেন বলেন, নাফের কোরাল সুস্বাদু। কোরাল দ্রুত বর্ধনশীল মাছ। মাছটি সাধারণত ৩০ থেকে ৩৫ কেজি ওজনের হয়ে থাকে। কোনো কোনো সময় এর বেশি ওজনের কোরালও পাওয়া যায়। প্রজনন মৌসুমসহ সরকারি বিভিন্ন নিষেধাজ্ঞা মেনে চলায় নাফ নদে এমন বড় কোরাল পাওয়া যাচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close