ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০২২

ক্ষেতলালে বিনা দোষে দুজনের ২২ দিন জেল

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার দুই ব্যক্তি ভৌতিক ওয়ারেন্টে গ্রেপ্তার হয়ে বিনা দোষে ২২ দিন জেলহাজতে ছিলেন। এরা হলেন উপজেলার মহব্বতপুর সাখিদারপাড়া গ্রামের শফিউল ইসলাম (৫০) ও মঞ্জুরুল ইসলাম (২৮)। তারা সম্পর্কে জামাই-শ্বশুর।

জানা গেছে, ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর সাখিদারপাড়া গ্রামে গত ২৮ ডিসেম্বর গভীর রাতে হঠাৎ ক্ষেতলাল থানা পুলিশ হাজির হয় তাদের বাড়িতে। পুলিশ শফিউল ইসলাম ও মঞ্জুরুল ইসলামকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর সিল ও বিচারকের স্বাক্ষরযুক্ত একটি ওয়ারেন্ট দেখান। এরপর পুলিশ তাদের গ্রেপ্তার করে ক্ষেতলাল থানায় নিয়ে আসে। পরদিন ক্ষেতলাল থানা পুলিশ ওই দুজনকে জয়পুরহাট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে। আদালত জামিন নামঞ্জুর করে জয়পুরহাট জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর জয়পুরহাট জেলা কারাগার হতে তাদের ৭ জানুয়ারি ঢাকা কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

অনুসন্ধানে জানা গেছে, ওই দুজনকে গ্রেপ্তারের পর জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে ঢাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারকের কাছে একটি রেফারেন্স নথি পাঠানো হয়। ওই ট্রাইব্যুনালের বিচারক ৭২/২০২০ নম্বর মামলার নথি পর্যালোচনা করে দেখতে পান, জয়পুরহাট জেলার শফিউল ইসলাম ও মঞ্জুরুল ইসলাম নামের কেউ এ মামলার ওয়ারেন্টভুক্ত আসামি নন। তাদের নামে ইস্যুকৃত ওয়ারেন্ট জাল অথবা ভৌতিক বলে জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫ জানুয়ারি একটি আদেশের অনুলিপি ঢাকা থেকে আসে।

এরপর জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মামলা থেকে অব্যাহতি দিয়ে তাদের কারাগার থেকে মুক্তি দেওয়ার আদেশ দিয়েছেন। ওই আদেশ পেয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগার হতে তারা মুক্তি পান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close