টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

  ২০ জানুয়ারি, ২০২২

টেকনাফে রেকর্ড পরিমাণ ক্রিস্টাল মেথ আইস জব্দ

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা অভিযান চালিয়ে ৪.১৭৫ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছেন। আটক আইসের দাম ২২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা।

গত মঙ্গলবার রাতে টেকনাফ ব্যাটালিয়ন অধীনের দমদমিয়া বিওপির ২ কিলোমিটার উত্তর-পূর্ব দিকে জালিয়ার দ্বীপ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে গতকাল বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার। তিনি জানান, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় জালিয়ার দ্বীপ এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান প্রবেশ করবে।

বিজিবির সদস্যরা ওই স্থানে অবস্থান নিলে ভোররাতে হস্তচালিত একটি কাঠের নৌকা নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ার দ্বীপ এলাকায় আসতে দেখে নৌকাটিকে থামানোর জন্য সংকেত দেয়। তবে মাদক কারবারিরা সংকেত অমান্য করে নৌকাটিকে ঘুরিয়ে মিয়ানমারের সীমান্তের দিকে চলে যেতে চাইলে বিজিবির টহল দল নৌকাটিকে লক্ষ করে গুলি ছুড়ে থামানোর চেষ্টা করে। এতে চোরা কারবারিরা নাফ নদীতে লাফ দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। ফলে মাদক কারবারিদের আটক করা সম্ভব হয়নি। পরবর্তী সময়ে বিজিবির টহল দল নৌকাটি তল্লাশী করে লুকায়িত অবস্থায় পাটাতনের নিচ থেকে ৪.১৭৫ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে, যা এ যাবৎকালের ক্রিস্টাল মেথ আইসের বড় চালান বলে অধিনায়ক জানান। এ ঘটনায় টেকনাফ মডেল থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close