ঢাবি প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০২২

ঢাবিতে ডিন নির্বাচন

নীল দলের নিরঙ্কুশ জয়

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ডিন নির্বাচনে ১০টি অনুষদের সবকটিতেই জয়ী হয়েছে আওয়ামীপন্থি শিক্ষকদের নীল দলের প্রার্থীরা। বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সকাল ৯টা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে ভোট গণনার পর নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. মমতাজ উদ্দিন ফল ঘোষণা করেন। এতে নীল দলের ১০ জন প্রার্থীকেই বিজয়ী ঘোষণা করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মোট ১৩টি অনুষদ রয়েছে। অভ্যন্তরীণ ১০টি অনুষদ বাদে অন্য তিনটি অনুষদ পরিচালনা করেন সরকার মনোনীত ডিনরা। ওই তিনটি অনুষদ হলো শিক্ষা অনুষদ, ওষুধ অনুষদ এবং পোস্টগ্র্যাজুয়েট চিকিৎসা বিজ্ঞান ও গবেষণা অনুষদ।

নতুন ডিন হলেন যারা :

কলা অনুষদের ডিন হিসেবে নির্বাচিত হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আবদুল বাছির, বিজ্ঞান অনুষদে ফলিত গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আবদুস ছামাদ, ব্যবসায় শিক্ষা অনুষদে অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন, সামাজিক বিজ্ঞান অনুষদে অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিয়াউর রহমান বিজয়ী হয়েছেন। এ ছাড়া আইন অনুষদে অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ এবং আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ডিজেস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের অধ্যাপক মো. জিল্লুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

অপরদিকে, জীববিজ্ঞান অনুষদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম মাহবুব হাসান, ফার্মেসি অনুষদে ফার্মেসি বিভাগের অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক হাফিজ মো. হাসান বাবু এবং চারুকলা অনুষদে অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক নিসার হোসেন বিজয়ী হয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close