কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ১৩ জানুয়ারি, ২০২২

কমলগঞ্জে পাঁচজনকে পিটিয়েছে বিএসএফ

মৌলভীবাজারের কমলগঞ্জের আদমপুর ইউনিয়নের উপজেলা বাজারের পাহাড়ি সীমান্ত এলাকায় বাঁশ কাটতে গেলে গত মঙ্গলবার বিকালে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ ৫ বাংলাদেশিকে বেধড়ক পিটিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে খবর পেয়ে রাতে তাদের উদ্ধার করে পরিবার সদস্য ও গ্রামবাসীরা। বিএসএফের হাতে নির্যাতনের শিকার আদমপুর ইউনিয়নের পূর্ব কাঁঠালকান্দি গ্রামের আলিক মিয়া, হাবিব মিয়া, আহাদ মিয়া, আফজাল ও নজির মিয়া। আহতদের মাঝে আফজাল ও নজির মিয়ার অবস্থা গুরুতর বলে পরিবার সদস্যরা জানান।

পূর্ব কাঁঠালকান্দি গ্রামের আজাদ মিয়া জানান, মঙ্গলবার বিকাল ৩টার দিকে আদমপুরের উপজেলা বাজারের ত্রিপুরা সীমান্তবর্তী পাহাড়ি এলাকা থেকে বাঁশ কাটতে গেলে বিএসএফ সদস্যরা এ গ্রামের ৫ বাংলাদেশিকে ধরে বেধড়ক পেটায়। সন্ধ্যায় তাদের নোম্যান্সল্যান্ড এলাকায় ফেলে যায়। তাদের পরিবার সদস্যরা ও গ্রামবাসীরা রাতে পাঁচজনকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসাসেবা দেয়।

অন্যদিকে, বুধবার সকালে ইসলামপুর ইউনিয়নের সীমান্ত এলাকা থেকে ওয়াসিম, সাজু, মোস্তাকিম, আফরোজ, ময়নুল, হারুন, শফিক ও আরিফ নামের ৮ বাংলাদেশিকে বিএসএফ সদস্যরা ধরে নিয়ে জিজ্ঞাসাবাদ করে ২ ঘণ্টা পর ছেড়ে দেয়। তাদের বাড়িও আদমপুর ইউনিয়নের পূর্ব কাঁঠালকান্দি গ্রামে।

ঘটনা সম্পর্কে শ্রীমঙ্গলস্থ ৪৬নং বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক ল্যা. কর্নেল মিজানুর রহমান সিকদার বলেন, তারা পাহাড়ি নোম্যান্সল্যান্ড এলাকায় বাঁশ কাটতে গিয়ে অসাবধানতাবশত ভারত অংশে প্রবেশ করেছিল। তখন বিএসএফ সদস্যরা ধাওয়া করেছে। কাউকে মারধর করার বা ধরে নেওয়ার মতো কোনো তথ্য তাদের কাছে নেই। তারপরও বিজিবি বিষয়টি তদন্ত করে দেখবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close