রাজশাহী ব্যুরো

  ১২ জানুয়ারি, ২০২২

এখনো শঙ্কামুক্ত নন রাজশাহীর কলেজছাত্র রাফি

অপমান সইতে না পেরে বিষপান

এখনো শঙ্কামুক্ত হতে পারেননি রাজশাহী হাজী আবুল হোসেন ইনস্টিটিউট অব টেকনোলজির (আর-হ্যাবিট) শিক্ষার্থী রাফিউল ইসলাম রাফি। বর্তমানে ওই ছাত্র রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডে মৃত্যুর সঙ্গে লড়ছেন। চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে মঙ্গলবার দুপুরে এ কথা জানান চিকিৎসাধীন রাফির ভাই সাব্বির। এর আগে রাজশাহীর নওদাপাড়া এলাকায় অবস্থিত ওই শিক্ষাপ্রতিষ্ঠানের কম্পিউটার টেকনোলজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাফি শিক্ষকদের অপমান সইতে না পেরে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালায়। শিক্ষার্থী রাফি পুঠিয়া উপজেলার কান্দ্রা গ্রামের এক মাদ্রাসার শিক্ষক মো. রবিউল ইসলামের ছেলে।

রাফির ভাই সাব্বির বলেন, আমি ঢাকার একটি বেসরকারি ফার্মে কর্মরত। ঘটনার খবর পেয়েই ছুটে এসেছি ছোট ভাইয়ের কাছে। এখানে আসার পর রাফির শারীরিক অবস্থা জানতে চাইলে চিকিৎসকরা জানিয়েছেন আমার ভাইয়ের শরীরে এখনো বিষ আছে। তবে চিকিৎসকরা রাফির শরীর থেকে বিষমুক্ত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বিষমুক্ত হলেই তাকে শঙ্কামুক্ত হিসেবে ধরা যাবে।

রাফির বন্ধুদের উদ্ধৃতি দিয়ে ঘটনার বিষয়ে তার ভাই সাব্বির বলেন, গত রবিবার সকালে কলেজের মাসিক সভায় নিজেদের সমস্যার কথা বলায় উপবিভাগীয় প্রধান সাদিকুল ইসলাম, বিভাগীয় প্রধান সাজ্জাদ আলীসহ কয়েকজন শিক্ষক রাফিকে খুবই অপমান-অপদস্থ করেন। এরপর ঘটনাটির বিষয়ে অভিযোগ হিসেবে উপাধ্যক্ষকে জানায় রাফি। তখন অভিযোগের বিষয়ে উপাধ্যক্ষ কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো আমার বাবা-মাকে নিয়ে আরো অপমানজনক কথাবার্তা বলেন। তাদের অপমান সহ্য করতে না পেরে মেসে ফিরে বিষপান করে রাফি আত্মহত্যার পথ বেছে নেয়। তবে বিষয়টি বুঝতে পেরে অসুস্থ অবস্থায় মেসের সহপাঠীরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন এবং আমাদের ফোনে অবগত করেন।

ঘটনার বিষয়ে রামেক হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) রুহুল আমিন জানান, বিষপান করার পর রাফিকে প্রথমে নওদাপাড়া ইসলামী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছিল বন্ধুরা। তবে সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হয়ে পড়ায় কর্তব্যরত চিকিৎসকরা রামেক হাসপাতালে সোমবার রেফার করেন। এই হাসপাতালে ভর্তির পর রাফির শরীর থেকে বিষ পরিষ্কার করা হলেও অবস্থার খুব একটা উন্নতি হয়নি বলে জানিয়েছেন চিকিৎসকরা।

অভিযোগের বিষয়ে জানতে উপাধ্যক্ষ আবদুল্লাহ্ আল মামুনের সঙ্গে কলেজ ক্যাম্পাসে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close