সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১২ জানুয়ারি, ২০২২

সিরাজগঞ্জের মেছড়া ইউনিয়ন

ভোটের ফল পাল্টানোর অভিযোগ তদন্তের নির্দেশ

সিরাজগঞ্জ সদর উপজেলার মেছড়া ইউনিয়নে সদ্য সমাপ্তকৃত ইউপি নির্বাচনে ভোটের হিসাবে গরমিল ও ফলাফল পাল্টে দেওয়ার অভিযোগ তদন্তের নির্দেশ দিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। গত সোমবার রাতে তিনি সিরাজগঞ্জ সার্কিট হাউসের সম্মেলন কক্ষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মেছড়া ইউনিয়নে আলোচিত তেঘরী সরকারি প্রাথমিক বিদ্যালয়

কেন্দ্রে ভোটের ফলাফলে গরমিল ও পরবর্তীতে প্রিসাইডিং অফিসার এশারত আলী কর্তৃক ফলাফল পাল্টে দেওয়ার বিষয়টি অবগত হয়ে পদস্থদের তাৎক্ষণিক তদন্তের নির্দেশ দেন। ওই সময় রাজশাহী বিভাগীয় এবং সিরাজগঞ্জ জেলার ও উপজেলার নির্বাচন দপ্তরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ৬ জানুয়ারি মেছড়া ইউনিয়নে পঞ্চম ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তেঘরী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা শেষে প্রিসাইডিং অফিসার বাগবাটি বিএম টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ এশারত আলী স্থানীয়দের সামনে এক ধরনের ফলাফল ঘোষণা করেন। সেই ফলাফলের সূত্র ধরে পুরো ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম ৩৬৫ ভোটে জিতে যান বলে উল্লেখ বরেন। দীর্ঘ প্রায় ৪-৫ ঘণ্টা পর রাত সাড়ে ১২টার দিকে রির্টানিং অফিসার বরাবর ফলের আরেকটি তালিকা সরবরাহ করেন তিনি। এ বিষয়ে স্বতন্ত্র দুই প্রার্থী জেলা ও উপজেলা নির্বাচন অফিসার বরাবর দুটি অভিযোগ দিলে ফলাফল স্থগিত করা হয়। পরবর্তীতে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার স্থগিত কেন্দ্রের জন্য ইসি বরাবর এক পত্র পাঠান। এ ব্যাপারে প্রশ্ন করা হলে নির্বাচন কমিশনার আরো বলেন, ‘বিষয়টি একদিকে যেমন বেদনার, অন্যদিকে খুবই হতাশা ও দুঃখজনক। আমি এ পর্যন্ত এ বিষয়টি অবগত ছিলাম না। আমি ঢাকায় গিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এর আগে তিনি একই সম্মেলন কক্ষে বিকালে আগামী ষষ্ঠ ধাপের নির্বাচন সুষ্ঠুভাবে করার জন্য আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close