প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ নভেম্বর, ২০২১

সবজি দিয়ে দারুণ স্বাদের লাড্ডু!

লাড্ডু খেতে কে না পছন্দ করেন! ছোট-বড় সবাই বাহারি রঙের লাড্ডু দেখলেই জিভে জল আটকে রাখতে পারেন না! বিভিন্ন উপায়ে তৈরি করা যায় এই মিষ্টান্ন। ঠিক তেমনই সবজি দিয়েও লাড্ডু তৈরি করা যায়। একবার খেলে এর স্বাদ সব সময় মুখে লেগে থাকবে। পেঁপে, গাজর ও লাউয়ের খোসা দিয়ে খুব সহজেই তৈরি করা যায় এ লাড্ডু।

তাহলে আর দেরি কেন, জেনে নিন মিষ্টিমুখ করতে কিংবা অতিথি আপ্যায়নে কীভাবে ঘরেই তৈরি করবেন দারুণ স্বাদের সবজির লাড্ডু।

রইল রেসিপি : ঘি ৩ টেবিল চামচ, গাজর কুচি এক কাপ, পেঁপে কুচি এক কাপ, লাউয়ের খোসা কুচি আধা কাপ, গুঁড়া দুধ এক কাপ, কনডেন্স মিল্ক ৩ টেবিল চামচ, চিনি এক চা চামচ, পেস্তা বাদাম কুচি ২ চা চামচ, কেওড়াজল সামান্য ও নারকেল গুঁড়া পরিমাণমতো।

যেভাবে করবেন : ফ্রাইপ্যান চুলায় বসিয়ে ঘি গরম করে নিন। এতে গাজর কুচি, পেঁপে কুচি ও লাউয়ের খোসা কুচি দিয়ে ভেজে নিন। এরপর একে একে মিশিয়ে দিন গুঁড়া দুধ, কনডেন্স মিল্ক, চিনি, পেস্তা বাদাম কুচি ও কেওড়াজল। সব উপকরণ ভালো করে নেড়েচেড়ে মিশিয়ে নিন। চুলার আঁচ হালকা রেখে রান্না করবেন। খেয়াল রাখবেন যেন নিচে লেগে না যায়। যখন দেখবেন সব উপকরণ ভালোভাবে সেদ্ধ হয়ে গেছে ও দলা পাকিয়ে এসেছে লাড্ডুর উপকরণ তখন নামিয়ে নিন। ব্যাস তৈরি হয়ে গেল মজাদার সবজির লাড্ডু। এরপর নামিয়ে ঠান্ডা করে নিন। এবার হাতে ঘি লাগিয়ে ছোট ছোট লাড্ডুর আকারে গড়ে নিয়ে নারকেলের গুঁড়া ছড়িয়ে পরিবেশন করুন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close