টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

  ২২ নভেম্বর, ২০২১

টঙ্গী সেতু দিয়ে চলছে যানবাহন

টঙ্গী সেতুর স্লাব ভাঙা অংশের সংস্কারের পর যান চলাচল শুরু হয়েছে। গতকাল রবিবার দুপুরে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় সেতুটি।

সরেজমিনে ঘুরে দেখা যায়, সেতুর ওপর দিয়ে আগের মতোই যানবাহন চলাচল করতে দেখা গেছে। তবে যানবাহন আগের তুলনায় দ্রুতগতিতে চলাচল করছে না। বাড়তি সতর্কতা অবলম্বন করতে গিয়ে সেতু অতিক্রম করতে যানবাহনের কিছুটা বিলম্ব হচ্ছে।

বিআরটি প্রকল্পের সেতু বিভাগের প্রকল্প পরিচালক মহিরুল ইসলাম বলেন, নতুন সেতুর নির্মাণকাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত মেরামত করা সেতু দিয়ে যান চলাচল করবে। পাশাপাশি নতুন সেতুর নির্মাণকাজ চলমান থাকবে। নতুন সেতু মেরামত হয়ে গেলে তার উপর দিয়ে গাড়ি চলবে। নতুন সেতু চালু হয়ে গেলে পুরোনো সেতুর কাজ ধরা হবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ট্রাফিক) মো. আবদুল্লাহ আল মামুন জানান, কয়েক দিন আগে সেতুটির স্লাবের কিছু অংশ ধসে পড়ে। এরপর থেকেই বেশ কয়েক দিন ওই সেতু দিয়ে যান চলাচল বন্ধ রাখা হয়। পরে কর্তৃপক্ষ তা সংস্কার করলে রোববার দুপুর থেকে টঙ্গী সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। বর্তমানে সেতুটি দিয়ে আগের মতোই যান চলাচল করছে।

গত ৯ নভেম্বর ভোর রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী সেতুর কিছু অংশের স্লাব ধসে পড়ে। পরে ওই সেতু দিয়ে যান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। সেতুর স্লাব সংস্কার করে বিআরটি কর্তৃপক্ষ। পরে রোববার বেলা সাড়ে ১১টায় সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। প্রায় ১১ দিন ওই সেতু দিয়ে যান চলাচল বন্ধ রাখা হয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close