সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৮ অক্টোবর, ২০২১

সিরাজগঞ্জে পুলিশ ও যুবদল সংঘর্ষ আহত ৩৫

সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে যুবদলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। তাদের ছোড়া ইট-পাটকেলের আঘাতে তিন পুলিশ কনস্টেবল আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও ৩০ রাউন্ড শটগানের গুলি ছোড়ে। এতে যুবদলের পাঁচজন গুলিবিদ্ধসহ মোট ৩৫ জন আহত হয়েছেন। এ সময়ে পুলিশের দুটি গাড়ি ভাঙচুর করা হয়। গতকাল বুধবার দুপুরে শহরের ইবি রোডে এ ঘটনা ঘটে।

যুবদলের গুলিবিদ্ধ মতিকে উন্নত চিকিৎসর জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। আর আহত পুলিশের মধ্যে রয়েছেন এসআই সাইফুল ইসলাম, এসআই মুস্তাফিজ ও কনস্টেবল বজলু। এদের মধ্যে এক পুলিশ সদস্যের অবস্থার অবনতি হওয়ায় তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গেছে, গতকাল দুপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরের ইবি রোডের বিএনপি কার্যালয়ের সামনে প্রধান সড়ক বন্ধ করে আলোচনা সভা শুরু করে। সড়ক ছেড়ে অনুষ্ঠান করার আহ্বান জানায় পুলিশ। পুলিশের ভাষ্য, যুবদল কর্মীরা বিনা উসকানিতে পুলিশের ওপর হামলা চালায় এবং ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছিল। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে।

জেলা যুবদলের সভাপতি বাবু এবং সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রাজেশ বলেন, সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের জন্য জেলা বিএনপি অফিসে কর্মীরা সমবেত হয়। পুলিশ এসে অফিসের সামনের গেট খুলতে বলে। এ নিয়ে তাদের সঙ্গে বাগবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ শুরু করে। আমরা প্রতিরোধের চেষ্টা করলে সংঘর্ষ বাধে। পুলিশ শটগান দিয়ে আমাদের দিকে গুলি ছোড়ে। আমরা বাধ্য হয়ে পালিয়ে যাই।

গুলিবিদ্ধ যুবদলের সহ-দপ্তর সম্পাদক মুসা, পিয়াসসহ অপর চারজনকে বেসরকারি হাসপাতালে গোপনে চিকিৎসা দেওয়া হচ্ছে। শহরে উত্তেজনা রয়েছে।

এ ব্যাপারে সিরাজগঞ্জ সদর থানার ওসি নজরুল ইসলাম বলেন, আমরা নিরাপদ দূরত্বে ছিলাম। সভা চলার এক পর্যায়ে যুবদল কর্মীরা আমাদের ওপর হামলা চালায়। তারা ঢিল ছুড়তে থাকে। এতে আমাদের এসআইসহ তিনজন আহত হন। একপর্যায়ে আমরা লাঠিচার্জ করি। সংঘর্ষে সবাই জড়িয়ে পড়লে শটগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। ইটের আঘাতে গুরুতর আহত এসআই সাইফুল ইসলাম এবং সিপাহি বদরুদ্দোজাসহ তিনজনকে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close