প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ অক্টোবর, ২০২১

কম বয়সেই টাক, নো টেনশন..

কম বয়সেই অনেকেই টাক হয়ে যাচ্ছেন। কমবয়সিদের মধ্যে টাক পড়ার প্রবণতা ক্রমেই কম বয়সেই বাড়ছে। এর অন্যতম কারণ হচ্ছে জিনগত, চুলের যতেœর অভাব, অপুষ্টি, অত্যধিক মানসিক চাপ, ঠিক করে ঘুম না হওয়া ও অস্বাস্থ্যকর খাওয়া-দাওয়া। কম বয়সেই হয়েছেন টাক? ঢেকে ফেলুন সহজে।

লাইফস্টাইল ডেস্ক

টাক পড়া শুরু হলে প্রথম থেকেই যদি সতর্ক হন এবং ঠিক সময়ে চিকিৎসা শুরু করেন, তাহলে অনেকটাই উপকার পেতে পারেন। কিন্তু তা সময়সাপেক্ষ। উৎসবের মৌসুমে কারও একমাথা টাক নিয়ে সাজগোজ করতে ভালো লাগে না। তাই কিছু সহজ ফিকির জেনে নিন, যাতে চটজলদি টাক ঢেকে ফেলতে পারেন।

ঘন ঘন চুল কাটবেন : টাক ঢাকতে গেলে খুব ছোট করে চুল কাটা চলবে না। আবার খুব লম্বা চুল হলেও সহজেই টাক পড়ে যাওয়া অংশগুলো চোখে পড়ে যাবে। তাই চুল কতটা লম্বা রাখলে কাজে দেবে, সেটা চুলসজ্জা শিল্পীর সঙ্গে আলোচনা করে নিন।

এমন স্টাইল বেছে নিন যাতে চুল উপরের দিকে বেশি ঘন দেখতে লাগে। এ ধরনের চুলের কায়দাও নানা রকমের হয়। আপনি নিজে যদি বুঝতে না পারেন, কোনটা করবেন, তা হলে কেশসজ্জা শিল্পীর পরামর্শ নিন কোন স্টাইলটা আপনার মুখে মানাবে।

হেয়ার জেল, হেয়ার স্প্রে-পুরুষদের জন্যও বাজারে নানা রকমের পণ্যের ছড়াছড়ি। কিন্তু টাক পড়ে যাওয়ার প্রবণতা থাকলে এই ধরনের জিনিস এড়িয়ে চলুন। চুলে যত বেশি প্রসাধনী ব্যবহার করবেন, তত চুল ভারি হয়ে যাবে। মাথার তালুতে এগুলো জমে জমে চুলের গোড়া আটকে যাবে। চুল যত হাল্কা ফুরফুরে থাকবে, তত টাক কম বোঝা যাবে।

সাজের টুকিটাকি : কীভাবে সাজছেন সেটাও খুব জরুরি। এই ভ্যাপসা গরমে তেমন টুপি পরার সুযোগ হয় না। কিন্তু আবহাওয়া ভালো হলে নানা ধরনের টুপি পরতে পারেন টাক ঢাকার জন্য। ফেডোরা, সেলর হ্যাট, বেসবল হ্যাট-বাজারে প্রচুর রকমারি টুপি পেয়ে যাবেন। পছন্দমতো বেছে নিন। সূত্র : আনন্দবাজার

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close