reporterঅনলাইন ডেস্ক
  ২৪ অক্টোবর, ২০২১

মেয়রের উন্নয়ন ভাবনা

চাই উন্নয়ন চাই সহযোগিতা

পৌরবাসীর নাগরিক সুবিধা বৃদ্ধি এবং টেকসই উন্নয়নের জন্য আমি সবার সার্বিক সহযোগিতা চাই। নির্বাচনের সময় যে প্রতিশ্রুতি দিয়েছিলাম, তা আন্তরিকভাবে বাস্তবায়ন করার চেষ্টা করব। দল-মত-নির্বিশেষে সব বর্ণের মানুষ যাতে উন্নয়নের সুফল পায় সেই চেষ্টা-ই আমি করে যাচ্ছি। কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের ঐকান্তিক প্রচেষ্টায় উন্নয়ন প্রকল্পকাজ দ্রুত এগিয়ে চলছে। প্রতিদিনের সংবাদকে কথাগুলা বলছিলেন বগুড়ার কাহালু পৌরসভার মেয়র আবদুল মান্নান। সাক্ষাৎকার নিয়েছেন কাহালু (বগুড়া) প্রতিনিধি মুহাম্মদ শাহাবুদ্দিন।

দেশের তৃতীয় ‘গ’ শ্রেণির কাহালু পৌরসভার যাত্রা শুরু হয় ২০০২ সালের নভেম্বর মাসে। ৯টি ওয়ার্ড নিয়ে পৌরসভার আয়তন প্রায় ২.৮৬ বর্গমাইল। জনসংখ্যা ২১,৭২৭ জন এবং ভোটার ১১,২২৮ জন। ২০২১ সালে ৩১ জানুয়ারির নির্বাচনে মেয়র হন পৌর বিএনপির সদস্য আবদুুল মান্নান। নির্বাচিত হওয়ার পর পৌর এলাকার দৃশ্যমান কিছু উন্নয়নকাজ করেছেন তিনি।

মেয়র বলেন, লক্ষ্মীপুর, সরদারপাড়া, দলগারা, উল্লট্র, সারাই, পাল্লাপাড়া, কাহালু বাজারের রাস্তা ও ড্রেনের কাজ করা হয়েছে। বৈদ্যুতিক বাল্ব দিয়ে আলোর ব্যবস্থাসহ পৌর এলাকা শতভাগ বিদ্যুতের আওতায় আনা হয়েছে। নগর উন্নয়ন প্রকল্পের আওতায় প্রায় ৪ কোটি ৯৬ লাখ টাকা ব্যয়ে রাস্তা ও ড্রেন নির্মাণকাজ শেষ হয়েছে। পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন প্রকল্পের আওতায় কাহালু পৌর ভবনের পাশে পানি শাখার জন্য চারতলা ভবন ও ওভার হেড ট্যাংক নির্মাণ করা হচ্ছে। এই প্রকল্পের ব্যয় হবে ৮ কোটি ৯৪ লাখ টাকা। এ প্রকল্পের আওতায় পৌরসভার জলাবদ্ধতা নিরসনে প্রায় ৫.৫০ কিমি এলাকায় ড্রেন ডিপিএইচই ও কাহালু পৌরসভার যৌথ অর্থায়নে ১১ কোটি ২৫ লাখ টাকার টেন্ডার আহ্বান করা হয়েছে। কাজ শিগগিরই শুরু হবে। প্রকল্পের আওতায় পৌর এলাকায় যেসব গরিব, অসহায় পরিবারের স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা নেই, তাদের জন্য ৩০০টি স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের ব্যবস্থা করা হবে। চাহিদা থাকলে প্রয়োজনে আরো স্যানিটেশন সুবিধা দেওয়া হবে। কাহালু পৌরসভা এমজিএসপি প্রকল্পের আওতায় অন্তর্ভুক্ত হয়েছে। এমজিএসপি প্রকল্পের কাজও শিগগিরই শুরু হবে। এতে পৌর এলাকার প্রধান সড়কের দুই পাশে ড্রেন ও ফুটপাত হবে এবং রাস্তা একমুখী হবে। রাস্তার মাঝখানে আইল্যান্ডসহ সড়কে বাতি স্থাপন করা হবে। এ ছাড়া এলজিইডির আওতায় কাহালু পৌরসভা, বৃহত্তর পাবনার বগুড়া প্রকল্পের অন্তর্ভুক্ত হয়েছে। শিগগিরই কাজ শুরু হবে।

সামাজিক নিরাপত্তার আওতায় বয়স্ক, বিধবা, মাতৃকালীন, প্রতিবন্ধী-ভাতা, ভিজিএফ কার্ডের চাল বিতরণসহ বিভিন্ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করা হচ্ছে। পৌরবাসীর কল্যাণে প্রয়োজনীয় বরাদ্দের জন্য আমি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের সার্বিক সহযোগিতা কামনা করছি।

আগামীকাল পড়ুন

মাধবপুর পৌর মেয়রের কথা

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close