নিজস্ব প্রতিবেদক

  ২০ অক্টোবর, ২০২১

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে প্রচারণা চলছে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারণা চালানো হচ্ছে। যারা এসব করে ফায়দা নেওয়ার চেষ্টা করছেন তাদের আমরা অবশ্যই খুঁজে বের করব। কুমিল্লার ঘটনার হোতা চিহ্নিত, সে এখন পালিয়ে বেড়াচ্ছে। শিগগিরই তাকে আইনের আওতায় আনা হবে। গতকাল মঙ্গলবার রাজধানীতে র‌্যাব সদর দপ্তরে ‘র‌্যাবের প্রযুক্তিগত আধুনিকায়ন’ শীর্ষক কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অসাম্প্রদায়িক চেতনার দেশ বাংলাদেশ। এই উপমহাদেশের অনেক দেশে অনেক কিছু করে। কোনো দেশের সম্পর্কে আমরা কোনো কিছু বলি না। আমরা বলি, আমাদের দেশে আমরা সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখব। আমরা অনেকটা পথ এগিয়ে গিয়েছি। এটা বিনষ্ট করার জন্য আজ দেখছি নানা তৎপরতা। আমাদের সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর চিন্তা ছিল একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ হবে। এখানে হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান সবাই মিলেমিশে চলবে। সেই ধারণাকে মাথায় নিয়ে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন, দিক-নির্দেশনা দিচ্ছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাব সদর দপ্তরের পাশাপাশি তথ্যপ্রযুক্তি সর্বোত্তম সার্বিক ব্যবহার ব্যাটালিয়ন ও ক্যাম্প পর্যায়ে বিস্তৃত করার লক্ষ্যে ব্যবস্থা নিয়েছে। এই ধারাবাহিকতায় ডেটা হাব, ওপেন সোর্স ইন্টেলিজেন্স, র‌্যাব ডিজিটাল অফিস ম্যানেজমেন্ট সিস্টেম, র‌্যাব প্রাইভেট ক্লাউডের পথ চলা শুরু হলো। ভার্চুয়াল জগতে অপরাধী ধরতে র‌্যাব আজ আরো এক ধাপ এগিয়ে গেল। অপরাধ আর কেউ করতে পারবে না এ কথা আমি বলব না। কুমিল্লায় যে ঘটনাটি ঘটিয়েছে পূজামণ্ডপে তাকেও অল্প সময়ে ধরে ফেলতে পারব বলে আমাদের বিশ্বাস। অনুষ্ঠানে র‌্যাব মহাপরিচালক বলেন, এখন থেকে এনটিএমসির ডেটা হাবের সঙ্গে যুক্ত হলো সংস্থাটি। ফলে সব ব্যাটালিয়ন যেকোনো জায়গা থেকে অপরাধীদের সব ডেটা পাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close