ঝালকাঠি প্রতিনিধি

  ১৫ অক্টোবর, ২০২১

শিশুবান্ধব জেলা চায় এক ঘণ্টার ডিসি জান্নাতুল

ঝালকাঠিকে নারী ও শিশুবান্ধব জেলা গড়তে চায় এক ঘণ্টার ডিসি (জেলা প্রশাসক) কিশোরী জান্নাতুল ইসলাম। জেলা প্রশাসক মো. জোহর আলীর কাছ থেকে এক ঘণ্টার জন্য ঝালকাঠি জেলা প্রশাসকের প্রতীকী দায়িত্ব পালন করেছে জান্নাতুল। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের অফিসিয়াল কভার ফাইলের মাধ্যমে ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) ঝালকাঠি জেলা শাখার চারবার নির্বাচিত পার্লামেন্টারিয়ান, সরকারি হরচন্দ্র বালিকা উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী জান্নাতুল ইসলামের কাছে দায়িত্ব হস্তান্তর করেন বর্তমান জেলা প্রশাসক।

দায়িত্ব পালনকালে জান্নাতুল ইসলাম বলেন, ‘আমি একজন কিশোরী হয়েও ঝালকাঠি জেলা প্রশাসকের দায়িত্ব পালন করতে পেরে নিজেকে ধন্য ও গর্বিত মনে করছি। এতে আমি আরো আত্মবিশ্বাসী এবং নিজের স্বপ্নপূরণে অঙ্গীকারবদ্ধ হয়েছি। বর্তমানে ঝালকাঠি জেলার অবকাঠামো, পরিবেশ ও বিনোদন এবং সৌন্দর্যবর্ধনে ব্যাপক কাজ চলমান। তবে নারী ও শিশুদের জন্য নিরাপদ এবং যৌন হয়রানি বা নির্যাতন এবং বৈষম্যহীন শ্রেষ্ঠ জেলা হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি ব্যক্ত করে জান্নাতুল।

মো. জোহর আলী বলেন, নারীদের বা আমাদের কন্যাদের একটু বেশি সুযোগ দিলে তারা অনেক কিছুই করতে পারে। তাদের সুযোগ দেওয়া প্রয়োজন। আজ আমার খুবই ভালো লাগছে। কিশোরী ডিসির চেয়ারে বসে তার অবস্থান থেকে বক্তব্য দিচ্ছে। এ বয়সে আমরা ঠিকমতো কথাও বলতে পারতাম না। সে ঝালকাঠি জেলাকে নারী ও শিশুবান্ধব জেলা হিসেবে গড়ার প্রতিজ্ঞা ব্যক্ত করেছে। আমরা আমাদের কর্মপরিকল্পনায় অন্তর্ভুক্ত করব এবং বাস্তবায়নে উদ্যোগ নেব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন্নাহার, জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আহমেদ হাছান, নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজবীর হোসেন, এনসিটিএফ ডিস্ট্রিক্ট ভলান্টিয়ার উম্মে আয়মন জ্যোতি, নয়ন তালুকদার।

গার্লস টেকওভার আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের একটি বৈশ্বিক কার্যক্রম। এই কর্মসূচির উদ্যোগ গ্রহণ এবং বাস্তবায়ন করে প্ল্যান ইন্টারন্যাশনাল। এ কর্মসূচির মাধ্যমে একজন কিশোরী, কন্যাশিশু অথবা তরুণীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা হয়। যাতে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্নপূরণে সে অঙ্গীকারবদ্ধ হয়। জান্নাতুল ইসলাম পশ্চিম চাঁদকাঠি টিঅ্যান্ডটি সড়কের ব্যবসায়ী সরোয়ার হোসেনের কন্যা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close