টাঙ্গাইল প্রতিনিধি

  ১৯ সেপ্টেম্বর, ২০২১

টাঙ্গাইলে কৃষিমন্ত্রী

আর তত্ত্বাবধায়ক সরকার হবে না

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশে আর কখনো নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার হবে না। বাংলাদেশে হবে সাংবিধানিক সরকার। সংবিধানের আলোকে আগামীর সব নির্বাচন হবে। সেই নির্বাচনে দায়িত্ব পালন করবে নির্বাচন কমিশন। সেই নির্বাচন কমিশনের ওপর কোনো সরকারের, প্রধানমন্ত্রীর, স্বরাষ্ট্রমন্ত্রীর ভূমিকা নেই। আইনশৃঙ্খলা বাহিনী, সামরিক বাহিনী সব কিছু স্বাধীনভাবে কাজ করবে এবং সুন্দর, সুষ্ঠুভাবে নির্বাচন হবে। বিএনপির উদ্দেশ্যে তিনি আরো বলেন, আন্দোলনের ভয় আমাদের দেখাবেন না, আন্দোলনে আমরা ভয় পাই না। বিগত ২০১৩ ও ১৫ সালে আন্দোলন মোকাবিলা করেছি, হেফাজতকে মোকাবিলা করেছি। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী এখন অনেক শক্তিশালী। রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের কাজ হলো আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করা ও সুন্দর, সুষ্ঠু নির্বাচন করা।

গতকাল শনিবার সকালে টাঙ্গাইল জেলা শ্রমিক ফেডারেশনের আয়োজনে শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা মরহুম আবদুস সবুর খান বীর বিক্রমের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এ কথা বলেন।

কৃষিমন্ত্রী আরো বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনের এখনো প্রায় আড়াই বছর আছে। সেই নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি আবারো আন্দোলনের হুমকি দিচ্ছে। এর আগেও কয়েকবার আন্দোলনের নামে তারা জীবন্ত মানুষকে পুড়িয়ে মেরেছে। বিগত ২০০১ সাল থেকে বিএনপি ক্ষমতায় থেকে দেশকে ধ্বংস করেছে। সন্ত্রাস, জঙ্গিবাদের দেশে রূপান্তরিত করেছিল। তাই এখন তাদের পায়ের নিচ থেকে মাটি সরে গেছে। তাদের সঙ্গে জনগণ নেই। তারা আন্দোলনের ডাক দেয়। মানুষ সাড়া দেয় না।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ অনেক বড় দল। এমন কোনো শহর, গ্রাম, পাড়া ও বাড়ি নেই যেখানে একজন আওয়ামী লীগের কর্মী নেই। বড় বাড়ি হলে ছোটোখাটো সমস্যা হয়। কিন্তু দল মূল নেতাদের হাতেই রয়েছে। আওয়ামী লীগ চলে আওয়ামী লীগের গঠনতন্ত্রে, সংবিধান ও ঘোষণাপত্র অনুযায়ী। চুরি করে বা অবৈধ পথে আওয়ামী লীগ কখনো ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে সব সময় জনগণের ভোটে। এর ভিত্তিই জনগণ ও সংবিধান।

টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে অনুষ্ঠিত স্মরণসভায় টাঙ্গাইল জেলা শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি বালা মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি, জোয়াহেরুল ইসলাম জোয়াহের এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, বীর মুক্তিযোদ্ধা আবু মো. এনায়েত করিম প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close