নিজস্ব প্রতিবেদক

  ১২ সেপ্টেম্বর, ২০২১

দক্ষিণখানে এ কোন ছাত্রলীগ!

রাজধানীর দক্ষিণ খানে ওয়ার্ড পরিচিত সভায় সংগঠনের সাংগঠনিক নেত্রী বা জাতির জনকের প্রতিকৃতি ব্যবহার করেনি থানা ছাত্রলীগ। এতে ক্ষোভ প্রকাশ করেছেন সংগঠনের সাবেক ও বর্তমান নেতারা।

তারা বলেছেন, দক্ষিণ খানে এ কোন ছাত্রলীগ দেখছি আমরা। যারা মনগড়া পরিচিত সভা করেছে। সবচেয়ে দুঃখজনক ব্যাপার, আওয়ামী লীগ বা এর কোনো অঙ্গ বা সহযোগী সংগঠনের যেকোনো অনুষ্ঠানে জাতির পিতা এবং আমাদের সাংগঠনিক নেত্রীর ছবি অবশ্যই থাকে। এটা আমাদের রেওয়াজ। কিন্তু উনারা কোন ছাত্রলীগ করছেন? আমরা দক্ষিণ খানে এ কোন ছাত্রলীগ দেখছি, যারা আমাদের আদর্শকে পাশ কাটিয়ে ‘নিজের লীগ’ প্রতিষ্ঠা করতে চেষ্টা করছে? এ বিষয়ে আমরা সাংগঠনিক সিদ্ধান্তের দাবি জানাচ্ছি।

দক্ষিণ খান থানা ছাত্রলীগের সভাপতি তানভির রিও বলেন, আমাদের সাংগঠনিক সিদ্ধান্তের বাইরে গিয়ে এই সভা করা হচ্ছে। এগুলো আমি দলীয় প্রোগ্রাম বলতে রাজি নই। যেখানে আমাকে না জানিয়েই অনুষ্ঠান করা হয়, সেটাকে আমি ছাত্রলীগের অনুষ্ঠান বলতে পারি না।

তবে সভাপতির এ বক্তব্যেও বিষয়ে জানতে চাইলে সাধারণ সম্পাদক সাদ প্রথমে অবান্তর কথাবার্তা বলতে থাকেন। এক পর্যায়ে তিনি সামনে এসে কথা বলার জন্য অনুরোধ করেন। আর নিউজ করলে, ‘কোনো কথা নাই’ বলে ফোন কেটে দেন।

উল্লেখ্য, দক্ষিণ খান থানার নতুন নির্বাচিত এই সাধারণ সম্পাদককে সাবেক এবং বর্তমান কমিটির অনেকেই চিনেন না বলে প্রতিবেদককে নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে থানার সহসভাপতি রাব্বানী প্রতিবেদককে বলেন, সাদ বিমানবন্দর থানায় টুকটাক রাজনীতি করতেন। তাকে নিজের আত্মীয় হিসেবে এ থানায় হায়ার করে প্রতিষ্ঠিত করার চেষ্টা করেছেন স্থানীয় একজন কাউন্সিলর।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close