প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২১ জুন, ২০২১

সড়কে একই পরিবারের ৩ জনসহ নিহত ১০

নরসিংদী সদর উপজেলায় ট্রাকের সঙ্গে সংঘর্ষে একই পরিবারের তিনজনসহ পাঁচজন নিহত হয়েছেন। এ ছাড়া সাভার, মানিকগঞ্জ ও পঞ্চগড়ে দুর্ঘটনায় আরো পাঁচজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর

নরসিংদী : সিলেটে বেড়ানো শেষে মাইক্রোবাসে করে আশুলিয়ার বাড়িতে ফেরার পথে নরসিংদী সদর উপজেলায় ট্রাকের সঙ্গে সংঘর্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরো ৯ জন। শনিবার রাত সাড়ে ১২টার দিকে নরসিংদী সাকুরার মোড়ে পাঁচদোনা-ঘোড়াশাল-টঙ্গী আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে বলে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার এনামুল হক সাগর জানান।

------
হতাহত সবার বাড়ি ঢাকার আশুলিয়ার জিরাব এলাকায়। তারা পরস্পরের আত্মীয়। নিহতরা হলেন জিরাব এলাকার আবদুর রশিদের স্ত্রী রুবি আক্তার (৩৩), তার মেয়ে রাইমা খান (৫) ও ভাতিজা সাদেক খান (৮), মুক্তি আক্তার (৩০) ও রোকেয়া বেগম (৫২)। আহতরা হলেন রাজিয়া (৪০), আবদুর রশিদ (৪০), কাজিম উদ্দিন (৪২), সাইফা (১২), শারমীন (৪০), তার মেয়ে ইসরাত জাহান (৮) ও সামসুননাহার (৬০) এবং আরো দুজন।

মাইক্রোবাসের আহত যাত্রী আবদুর রশিদ জানান, শনিবার সকালে আত্মীয়স্বজন মিলে তারা ১৪ জন একটি মাইক্রোবাস নিয়ে আশুলিয়া থেকে সিলেটে গিয়েছিলেন বেড়াতে। শাহজালাল ও শাহপরাণের মাজার জিয়ারত করে তারা জাফলংয়ে যান। সেখান থেকেই আশুলিয়ায় বাড়ি ফিরছিলেন রাতে। তাদের মাইক্রোবাসটি নরসিংদী সাকুরা মোড়ে পৌঁছালে দ্রুতগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। তাতে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে রাস্তার পাশে ছিটকে পড়ে। ফায়ার সার্ভিসকর্মী ও স্থানীয়রা ঘটনাস্থলে এসে দুজনের লাশ উদ্ধার করেন। হাসপাতালে নেওয়ার পথে মারা যান আরো তিনজন।

আহতদের উদ্ধার করে প্রথমে নরসিংদী সদর হাসপাতালে নেওয়া হয়। পরে চারজনকে পাঠানো হয় ঢাকা মেডিকেল হাসপাতালে। নান্নু মিয়া নামে স্থানীয় এক প্রত্যক্ষদর্শী বলেন, রাস্তায় হঠাৎ বিকট শব্দে তিনি তাকিয়ে দেখেন, ট্রাকের সঙ্গে সংঘর্ষে মাইক্রোবাসটি ছিন্নভিন্ন হয়ে গেছে। ‘রাস্তার ওপর মহিলা আর শিশুরা পড়েছিল। দৌড়ে গিয়ে আমরা তাদের উদ্ধার করি। একটা পিকআপ থামিয়ে তাদের হাসপাতালে পাঠাই।’ নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আসাদ বলেন, ‘গুরুতর চারজনকে ঢাকায় পাঠানো হয়েছে। তাদের মধ্যে দুজনের হাত থেঁতলে গেছে। তাদের সবাই মাথায় আঘাত পেয়েছেন।’

এদিকে দুর্ঘটনার পরপরই পাঁচদোনা-ঘোড়াশাল-টঙ্গী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ দুর্ঘটনাকবলিত বাহনগুলোকে রাস্তা থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে। নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার এলামুল হক সাগর বলেন, দুর্ঘটনার জন্য দায়ী ট্রাকটি পুলিশ আটক করেছে।

সাভার (ঢাকা) : ঢাকার সাভার ও আশুলিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো একজন। গতকাল ভোর রাতে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ড ও আশুলিয়ার নিরিবিলি এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় রাস্তা মেরামত করার জন্য কয়েক দিন আগে রাস্তায় গর্ত করে সড়ক ও জনপথ বিভাগ। কিন্তু মেরামত শেষ না হওয়ায় মহাসড়কে যানজটের পাশাপাশি ওই স্থানে গত কয়েক দিনে পাঁচটি দুর্ঘটনা ঘটে। সবশেষ রাতে ওই স্থানে একটি ট্রাক গর্তে পড়ে এক চালক নিহত হন। এ সময় আহত হন চালকের সহকারী।

অন্যদিকে সকাল সাড়ে ৭টার দিকে রাস্তা পার হওয়ার সময় ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নিরিবিলি এলাকায় অজ্ঞাত এক অন্তঃসত্ত্বা নারী গাড়িচাপায় নিহত হয়েছেন।

শিবালয় (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের শিবালয়ের বরংগাইল বাসস্ট্যান্ডের কাছে মাজেদা আক্তার (৩০) নামের এক নারী গাড়িচাপায় নিহত হয়েছেন। মাজেদা আক্তার মানিকনগর গ্রামের আবদুল মজিদের স্ত্রী। শিবালয় থানার ওসি ফিরোজ কবির জানান, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

পঞ্চগড় : পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় সিএনজির দুই যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন চালকসহ আরো দুজন। গত শনিবার রাতে বাংলাবান্ধা-তেঁতুলিয়া মহাসড়কের রণচ-ী নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামের মকবুল হোসেনের ছেলে শাহিন হোসেন (৩০) ও একই ইউনিয়নের ঝালিঙ্গীগছ গ্রামের আব্বাস আলীর ছেলে জাকির হোসেন (৩০)। দুর্ঘটনায় আহত হয়েছেন একই ইউনিয়নের দেবুপাড়া এলাকার আহম্মদ আলীর ছেলে রুহুল আমিন ও পাথরঘাটা এলাকার আনারুল হকের ছেলে আশরাফুল ইসলাম।

তেঁতুলিয়া মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া দুর্ঘটনায় দুজন নিহতের বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় তেঁতুলিয়া মডেল থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা করা হয়েছে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close