নিজস্ব প্রতিবেদক

  ১০ মে, ২০২১

আইডিইবির সভায় ওবায়দুল কাদের

উদাসীনতায় ছড়িয়ে পড়তে পারে ভারতীয় ধরন

করোনাভাইরাস (কোভিড-১৯) ভারতীয় ধরন আরো বেশি ভয়ংকর ও প্রাণঘাতী। এ কারণে দেশের সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশে শনাক্ত হয়েছে করোনাভাইরাসের ভারতীয় ধরন। জনগণের সামান্যতম উদাসীনতায় দেশে ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে পারে এই জীবনহরণকারী ভাইরাস।

গতকাল রবিবার সকালে কাকরাইলে আইডিইবি ভবনে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ আয়োজিত ‘মুজিববর্ষ ও প্রাণঘাতী কোভিড-১৯ দুর্যোগ মোকাবিলায় করণীয়’ শীর্ষক আলোচনা ও দুস্থদের মাঝে ত্রাণ সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান। তিনি তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘অক্সিজেন উৎপাদনে বিখ্যাত দেশ হওয়া সত্ত্বেও ভারত আজ চরম সংকট অক্সিজেনের জন্য, সেখানে হাহাকার লেগেই আছে, ফুটপাতও এখন ভারতের শ্মশানঘাটে পরিণত হয়েছে। আবারো তৃতীয় ঢেউয়ের আভাস পাওয়া যাচ্ছে এবং ভারত থেকে বিপজ্জনক বার্তা পাচ্ছে বাংলাদেশে।’

এদেশের জনগণ অতীতে অনেক প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সফলতার সঙ্গে মোকাবিলা করছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘চলমান করোনা দুর্যোগেও শেখ হাসিনার নেতৃত্বে সফলভাবে মোকাবিলা করতে সক্ষম হবে বাংলাদেশ। তাই এখনই সবাইকে সংযমী হতে হবে। এ মহামারি থেকে রক্ষা পেতে ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে।’

অভিন্ন শত্রু করোনাকে বাদ দিয়ে এখনো দেশে রাজনীতির ব্লেম গেম চলছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘যত দোষ কেবল শেখ হাসিনা ও তার সরকারের। অথচ বাংলাদেশ এখনো তুলনামূলকভাবে ভালো আছে শেখ হাসিনার সাহসী, দূরদর্শী ও মানবিক নেতৃত্বের কারণে। জীবন ও জীবিকার মধ্যে সমন্বয় করে শেখ হাসিনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আনতে সমর্থ হয়েছেন, এ কথা তার নিন্দুকেরাও স্বীকার করেন।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. খবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) সভাপতি এ কে এম এ হামিদ, আইডিইবির সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান, সংগঠনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ কে এম আবদুল মোতালেব বক্তব্য দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close