বেড়া (পাবনা) প্রতিনিধি

  ০৯ মার্চ, ২০২১

বিদ্যালয়ের পাশেই তৈরি হচ্ছিল অস্ত্র

পাবনার বেড়া উপজেলার নাটিয়াবাড়ীতে একটি বিদ্যালয়ের পাশে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। সেখানে অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তারের পাশাপাশি ওই কারখানায় তৈরি একটি পিস্তল ও দুটি ওয়ান শুটার গান জব্দ করা হয়েছে। গতকাল সোমবার সেখানে অভিযান চালানো হয়।

পুলিশ জানায়, বেড়া উপজেলার নাটিয়াবাড়ীতে গোপনে অস্ত্র তৈরি করা হচ্ছিল বলে জেলা গোয়ন্দা পুলিশ খবর পায়। পরে কয়েক দিনের পর্যবেক্ষণে গোয়েন্দা পুলিশ কারখানাটি শনাক্ত করতে পারে। পুলিশ জানতে পারে নাটিয়াবাড়ীর ধোবাখোলা করোনেশন উচ্চবিদ্যালয়ের পাশে একটি দ্বিতল ভবনের আন্ডারগ্রাউন্ডে রয়েছে ওই অস্ত্র তৈরির কারখানা। গতকাল দুপুর ২টার দিকে পুলিশ ভবনটিকে ঘিরে ফেলে সেখানে অভিযান চালায়। এ সময় সেখানে পাবনার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মহিবুল ইসলাম খানসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, সেখানে সদ্য নির্মাণ করা দুটি ওয়ান শুটার গানসহ অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম পায়। এ সময় সেখান থেকে উপজেলার রাকশা গ্রামের মো. মিঠু (৪৩) ও রাজনারায়ণপুর গ্রামের আবদুল্লাহ আল সিয়াম (১৯) নামের দুজনকে গ্রেপ্তার করে। পরে তাদের দেওয়া তথ্যানুযায়ী পুলিশ রাকশা গ্রামের একটি মোটরসাইকেলের গ্যারেজ থেকে একটি পিস্তল উদ্ধার করে। উদ্ধার করা পিস্তলটি ওই কারখানাতেই তৈরি করা হয়েছিল বলে পুলিশ জানায়। এ ছাড়া কারখানা থেকে প্রচুর অজানা ট্যাবলেট ও রাসায়নিক উদ্ধার করা হয়। এদিকে এ ঘটনার পর থেকে ওই ভবনের মালিক মো. আলম খাঁ পলাতক রয়েছেন।

অভিযানের পর এসপি মোহাম্মদ মহিবুল ইসলাম খান বলেন, ‘আমাদের এই অভিযান এখানেই শেষ হয়েছে তা বলা যাবে না। গ্রেপ্তার দুজনকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে এর সঙ্গে জড়িত অন্যদেরও শনাক্ত করার চেষ্টা চলছে। জব্দ রাসায়নিক ও ট্যাবলেট জাতীয় দ্রব্য থেকে ভেজাল বা নকল কোনো ওষুধ তৈরি করা হচ্ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করছি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close