কক্সবাজার প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২১

সংবাদকর্মীকে অপহরণ ও হত্যাচেষ্টা

কক্সবাজারের উখিয়া হলদিয়া পালং ইউনিয়নের নলবুনিয়া গ্রামে চিহ্নিত ইয়াবা কারবারিরা সংবাদকর্মী আবদুল হাকিমকে হত্যার উদ্দেশে অপহরণ করে নির্যাতন চালিয়েছে। পুলিশ তাকে রক্তাক্ত ও মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করেছে।

সংবাদকর্মী আবদুল হাকিমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় গত শুক্রবার রাতে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তির পরামর্শ দেন চিকিৎসক। ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যার পর। বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আবদুল হাকিম।

প্রত্যক্ষদর্শী একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও দৈনিক মাতৃজগত পত্রিকার স্থানীয় প্রতিনিধি আবদুল হাকিম মরিচ্যা পাতাবাড়ী সড়ক দিয়ে সিএনজিযোগে বাড়িতে ফিরছিলেন। এই সময় এ অপহরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীর মতে, নলবুনিয়া প্রাথমিক বিদ্যালয়ের কাছ থেকে চিহ্নিত ইয়াবা কারবারিরা পূর্বপরিকল্পিতভাবে তাকে অপহরণ করে।

পরিবারের সদস্যরা জানান, নলবুনিয়া এলাকার চিহ্নিত ইয়াবা কারবারি ও হত্যা মামলার আসামি সাহাব মিয়ার ছেলে আলী আহমদের নেতৃত্বে বদরুল হকের ছেলে ফারুক মিয়া ও জিয়াউল হকসহ দুর্বৃত্তরা আবদুল হাকিমকে হাত-পা বেঁধে রড ও অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশে নির্যাতন করেছে।

হলদিয়াপালং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার সরোয়ার বাদশা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সংবাদকর্মী আবদুল হাকিমকে অপহরণ করে নির্যাতন করা হচ্ছে এমন খবর পেয়ে ইউনিয়ন পরিষদের চকিদারসহ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় উদ্ধারের চেষ্টা করি। ওই সময় রক্তাক্ত অবস্থায় হাকিমের দেহ ফারুক মিয়ার বাড়িতে পড়ে থাকে। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, তাকে উদ্ধার করে গাড়িতে তোলার চেষ্টা করলেও হামলাকারীর বাধার কারণে তিনি ব্যর্থ হন। উখিয়া থানার সাব ইন্সপেক্টর মতিউর শুক্রবার রাত আটটার দিকে ঘটনাস্থলে গিয়ে রক্তাক্ত ও মুমূর্ষু অবস্থায় আবদুল হাকিমকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close