প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৯ জানুয়ারি, ২০২১

সিরাজগঞ্জে বিজয়ী কাউন্সিলর হত্যা

৩২ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১

সিরাজগঞ্জে বিজয়ী কাউন্সিলর তরিকুল ইসলাম খান হত্যায় আরেক প্রার্থী শাহদৎ হোসেন বুদ্দিনকে প্রধান আসামি করে ৩২ জনের নাম উল্লেখসহ অচেনা ৪০ থেকে ৪৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। নিহত তরিকুলের ছেলে আবুল হোসেন হৃদয় বাদী হয়ে গত রবিবার রাতে মামলা করেন সদর থানায়। মামলার পর আসামিদের গ্রেপ্তার করতে অভিযান শুরু করে পুলিশ। স্বপন ব্যাপারী নামের একজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি বাহাউদ্দিন ফারুকী জানান, গত রবিবার রাতে পৌর এলাকার সাহেবনগরে নিজ বাসা থেকে স্বপন ব্যাপারীকে গ্রেপ্তার করা হয়।

এদিকে, হত্যাকা-ের বিচার দাবিতে বিক্ষোভ করেছেন এলাকাবাসী। নিহত তরিকুল ইসলাম খানের পরিবারের সঙ্গে দেখা করে জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছেন পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি টি এম মুজাহিদুল ইসলাম।

ভোটে জয়ের আনন্দ থাকার কথা ছিল তরিকুল ইসলাম খানের বাড়িতে। কিন্তু স্বজনদের আহাজারিতে ভারী পরিবেশ। সিরাজগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে প্রার্থী ছিলেন তরিকুল। শনিবার ফল প্রকাশ হওয়ার পর খুন হন ছুরিকাঘাতে। স্বজনদের অভিযোগ, পরাজিত প্রার্থী শাহদৎ হোসেন ও তার সমর্থকরা পরিকল্পিতভাবে এই হত্যাকা- ঘটিয়েছেন। তরিকুল ইসলামের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি টি এম মুজাহিদুল ইসলাম জানান, জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে। ময়নাতদন্তের পর রবিবার তরিকুল ইসলাম খানের লাশ হস্তান্তর করা হয় স্বজনদের কাছে। নতুন ভাঙ্গাবাড়ি ঈদগাঁ মাঠে জানাজা শেষে রহমতগঞ্জ পৌর কবরস্থানে দাফন করা হয় তাকে।

হত্যার ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুনরায় সংঘর্ষের আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। সূত্র : ইনডিপেনডেন্ট ও এনটিভি অনলাইন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close