সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

  ১৯ জানুয়ারি, ২০২১

সীতাকুন্ডে গণপিটুনিতে ১ ডাকাত নিহত

চট্টগ্রামের সীতাকুন্ডে গণপিটুনিতে এক ডাকাত নিহত হয়েছেন। ধরা পড়েছে দুজন। এই দুই ডাকাতকে পুলিশে দেওয়া হয়েছে। গত রবিবার রাত সাড়ে ৩টায় বাড়বকু- ইউনিয়নের পশ্চিম মান্দারীটোলা গ্রামে এই ঘটনা ঘটে।

মুরাদপুর ইউনিয়য়নে শিক্ষক টুটুল ও নুরুন নবীর বাড়িতে ঘরের গ্রিল ও তালা কেটে ঘরে প্রবেশ করে ডাকাতদল। টুটুলের ভাই প্রবাসী মো. হাসানকে গুলি ও হাসানের শিশুকে ছুরিধরে ঘরের অন্য সদস্যদের হাত-পা বেঁধে ঘরে থাকা ২১ ভরি গহনা ও নগদ ২৮ হাজার টাকা নিয়ে যায় ডাকাতরা। এ ছাড়া আওয়ামী লীগ নেতা নুরুনবীর বাড়িতে হানা দিয়ে ডাকাত দল দুই ভরি গহনা ও নগদ ২৫ হাজার টাকা লুট করে। ডাকাতি খবর এলাকায় ছড়িয়ে পড়লে ৫নং ওয়ার্ড়ের মেম্বার আনোয়ার হোসেন হাসানসহ এলাকায় যুবকরা প্রতিহত করার জন্য ছুটে গেলে ডাকাতরা কুপিয়ে আটজনকে মারাত্মক আঘাত করে চলে যায়। এরপর ডাকাতরা পাশের বাড়বকু- ইউনিয়নের মান্দারীটোলা গ্রামে অপর এক বাড়িতে ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় এলাকায় পাহারা দেওয়া দুই যুবকের হাত থেকে মেবাইল ছিনিয়ে নেয়। যুবকরা ওই সময় মসজিদের মাইক দিয়ে ডাকাতির ঘটনা প্রচার করে দিলে স্থানীয় জনগণ ডাকাত প্রতিরোধে এগিয়ে আসে। ওই সময় বেশ কয়েকজন ডাকাত পালিয়ে যেতে সক্ষম হলেও উত্তেজিত জনতার গণপিটুনিতে এক ডাকাত নিহত হয় অপর দুই ডাকাতকে ধরা পড়ে। ধরা পড়া এক ডাকাত নোয়াখালী জেলার আবুল কাশেমের ছেলে মো. শফিউল আলম। সে এখন মুদারপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালামের বাড়ির স্থায়ী বাসিন্দা। অপর জনের নাম নাজিম।

সীতাকু- সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম জানান, জনগণের হাতে আটক দুই ব্যক্তি ডাকাত না, পথচারী।

৫নং বাড়বকু- ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার জামাল উল্লাহ জানান, মুরাদ পুর হতে ডাকাতি করে এসে মান্দারীটোলা গ্রামে অপর এক বাড়িতে ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় এলাকায় পাহারারত দুই যুবক মসজিদের মাইক দিয়ে ডাকাতির ঘটনা প্রচার করলে স্থানীয় জনগণ ডাকাত প্রতিরোধে এগিয়ে আসে। ওই সময় বেশ কয়েকজন ডাকাত পালিয়ে যেতে সক্ষম হলেও উত্তেজিত জনতার গণপিটুনিতে এক ডাকাত নিহত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close