আদালত প্রতিবেদক

  ০২ অক্টোবর, ২০২০

বাসচাপায় পা হারানো রাসেলকে আরো ২০ লাখ টাকা দেবে গ্রিনলাইন

দুই বছর আগে রাজধানীর মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে বাসের চাপায় পা হারানো রাসেল সরকারকে আরো ২০ লাখ টাকা দেবে গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষ। বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচাপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ গতকাল বৃহস্পতিবার গ্রিন লাইন পরিবহনের সম্মতির ভিত্তিতে এই সিদ্ধান্ত দেয়।

রাসেল সরকারকে কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার প্রশ্নে এর আগে হাইকোর্ট যে রুল জারি করেছিল, তার নিষ্পত্তি করেই এ রায় এলো। আদালত বলেছে, আগামী তিন মাসের মধ্যে ওই ২০ লাখ টাকা পরিশোধ করতে হবে গ্রিন লাইন কর্তৃপক্ষকে। তাদের সম্মতির ভিত্তিতে এই রায় হওয়ায় এর বিরুদ্ধে আর আপিল হবে না বলে আইনজীবীরা জানিয়েছেন। এর আগে তিন দফায় রাসেলকে মোট সাড়ে ১৩ লাখ টাকা দিয়েছিল গ্রিন লাইন কর্তৃপক্ষ। হাইকোর্টের রায়ের ফলে সব মিলিয়ে তিনি পাবেন সাড়ে ৩৩ লাখ টাকা।

রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রাসেল সাংবাদিকদের বলেন, যে অর্থটা হাইকোর্ট আমাকে দিয়েছেন, সেটা দিয়ে আমার সন্তানদের মানুষের মতো মানুষ করার চেষ্টা করব। ওই ২০ লাখ টাকা ব্যাংকে রেখে যে সুদ পাওয়া যাবে, তা দিয়ে সংসার চালানোর কথা ভাবছেন রাসেল। অথবা ওই সুদের টাকা দিয়ে যদি কিছু জমি বর্গা নিতে পারেন, সেখান থেকে হয়তো কিছু ধান পাবেন। যেহেতু কিছু করতে পারব না, এভাবেই চলতে হবে আমাকে। এভাবেই বাকি জীবনটা চালিয়ে নিতে হবে।

দুর্ঘটনার আগে রাসেল নিজেও ছিলেন একজন গাড়ি চালক। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ১০০ কোটি টাকা দিলেও আমার পা কেউ এনে দিতে পারবে না। এখন ২০ লাখ টাকা দিয়ে যদি পা লাগাই, তাও আমি আগের জীবনে ফিরে যেতে পারব না। আমি একটা জিনিসই বলব, যারা এই ধরনের বেপরোয়া ড্রাইভিং করে, তারা সচেতন হোন। তাদের একটু ভুল, একটু আগে যাওয়ার চেষ্টা, ১০ টাকা বেশি কামাইয়ের চেষ্টা আরেকজনের জীবনকে অন্ধকারে ঠেলে দিচ্ছে। আমি চাই তারা সতর্ক হয়ে যেন রাস্তায় গাড়ি চালান। মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে ২০১৮ সালের ২৮ এপ্রিল গ্রিন লাইন পরিবহনের ধাক্কায় মারাত্মক আহত হন গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার পার্বতীপুর গ্রামের মো. শফিকুল আসলামের ছেলে রাসেল সরকার। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক পর্যায়ে তার একটি পা কেটে ফেলতে হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close