চাকরির নামে কোটি টাকার প্রতারণা গ্রেফতার ১

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বিমানবন্দরে চাকরির প্রলোভন দেখিয়ে কয়েক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার আমিনুল ইসলাম লালুর (৪২) বাড়ি পঞ্চগড়ের চন্দ্রপাড়া। আশকোনা এলাকায় এনবিজি এয়ার কার্গো লিমিটেড তার একটি ‘ভুয়া প্রতিষ্ঠান’ আছে।

গত মঙ্গলবার রাতে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সহকারী পুলিশ সুপার জিসানুল হক জানিয়েছেন। তিনি বলেন, দক্ষিণখান এলাকায় একটি সংঘবদ্ধচক্র শাহজালাল বিমানবন্দরে এয়ার কার্গোতে বিভিন্ন পদে চাকরি দেওয়ার নাম করে দুই শতাধিক মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে। পিয়ন পদে চাকরি দেওয়ার কথা বলে পার্থ পাল নামে একজনের কাছ থেকে দুই লাখ টাকা হাতিয়ে নেয় এবং তাকে চাকরি করতে হলে তার এলাকা থেকে আরো লোক চাকরির জন্য নিয়ে আসতে হবে বলে জানায় লালু।’

এ বছরের ফেব্রুয়ারি থেকে জুন পর্যন্ত লালু কয়েকজন ভুক্তভোগীর কাছ থেকে প্রায় সাড়ে ১৪ লাখ টাকা হাতিয়ে নেয় বলে জিসান জানান। এসব ঘটনায় দক্ষিণখান থানায় ভুক্তভোগীদের দায়ের করা মামলার সূত্র ধরে লালুকে গ্রেফতার করে সিআইডি। জিসান বলেন, লালু গ্রেফতারের খবর পেয়ে ৫০ থেকে ৬০ জন ভুক্তভোগী সিআইডি অফিসে হাজির হয় এবং তাদের কাছ থেকে এই প্রতারক চক্র এরই মধ্যে প্রায় দুই থেকে তিন কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে ভুক্তভোগীরা জানান।

 

 

"