আন্তর্জাতিক ডেস্ক

  ০১ অক্টোবর, ২০২০

যুক্তরাষ্ট্রে নদী থেকে বাংলাদেশির লাশ উদ্ধার

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সিটিতে হাডসন নদী থেকে এক বাংলাদেশির লাশ উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। তার নাম আশফাকুল ইসলাম তৃপ্তি (১৮)। মা আশুরা বেগম ও বাবা আরিফুল ইসলাম তুহিনের সঙ্গে তাদের একমাত্র ছেলে তৃপ্তি বাস করতেন জ্যাকসন হাইটস সংলগ্ন এলমহার্স্ট এলাকায়। বাংলাদেশে তাদের বাড়ি বরিশালে।

নিউইয়র্ক মহানগর বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা এ তথ্য নিশ্চিত করে জানান, ১৫ সেপ্টেম্বর হাডসন নদী থেকে তৃপ্তির লাশ উদ্ধার করে নিউইয়র্ক পুলিশ। দুই দিন আগে তিনি তার ‘মা-বাবার সঙ্গে রাগ করে’ বাড়ি ছেড়েছিলেন বলে দাবি তার পরিবারের।

তৃপ্তির বাবা নিউইয়র্ক মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আরিফুল ইসলাম জানান, পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ায় একটি বাড়ি কেনার চেষ্টা করছিলেন তারা। এ নিয়ে তৃপ্তির সঙ্গে মতদ্বৈততা দেখা দেয়। মা-বাবার সঙ্গে তর্ক-বিতর্কের এক পর্যায়ে তৃপ্তি বাড়ি ছাড়েন।

দুই থেকে তিন দিনেও ছেলের কোনো সাড়া না পেয়ে পরিবারের পক্ষ থেকে পুলিশে খবর দেওয়া হয়। অবশেষে ২৬ সেপ্টেম্বর নিউইয়র্কের পুলিশ তাদের জানায়, হাডসন নদী থেকে একটি লাশ উদ্ধার করা হয়েছে। সেটি তাদের ছেলের কিনা দেখতে লাশের একটি ছবি পাঠানো হয়। ছবি দেখে মুষড়ে পড়েন তৃপ্তির মা-বাবা। সোমবার জ্যাকসন হাইটস মসজিদে তৃপ্তির জানাজা শেষে নিউজার্সি মুসলিম কবরস্থানে দাফন করা হয়।

২০১০ সালে মা-বাবার সঙ্গে যুক্তরাষ্ট্রে এসেছিলেন তৃপ্তি। হাইস্কুল থেকে গ্র্যাজুয়েশনের পর তিনি গত বছর ভর্তি হয়েছিলেন নিউইয়র্ক ইউনিভার্সিটিতে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close