ধুনট (বগুড়া) প্রতিনিধি

  ২৯ সেপ্টেম্বর, ২০২০

ধুনটে ভুয়া কার্ড ও ১০০ মণ চাল জব্দ

বগুড়ার ধুনটে এক রাইচ মিল থেকে সরকারি চাল সন্দেহে ১০০ মণ চাল জব্দ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার বেড়েরবাড়ী গ্রামের ‘মেসার্স তিন ভাই ট্রেডার্স অ্যান্ড সেমি অটোরাইচ মিলে অভিযান চালান হয়। এ সময় ওই গ্রামের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারের বিক্রয় কেন্দ্র থেকে ২৩০টি সুবিধাভোগীর হতদরিদ্রের ভুয়া কার্ড জব্দ করা হয়েছে। উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল রনী এ অভিযান চালান। অভিযুক্ত মিল মালিক নিমগাছী ইউনিয়ন আ.লীগের যুগ্ম সম্পাদক নবাব আলী। একই ইউনিয়ন আ.লীগের ধর্মবিষয়ক সম্পাদক আবদুল হামিদ স্থানীয় খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার। অভিযানে উপজেলা খাদ্য পরিদর্শক আমিনুল ইসলামসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বগুড়া র‌্যাব-১২ এর একটি দল এতে সহযোগিতা করে।

উপজেলা খাদ্য পরিদর্শক জানান, নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ী গ্রামের মজিবর রহমানের ছেলে আবদুল হামিদ ১০ টাকা কেজি চালের ডিলার। তার আওতায় ৭১০ দরিদ্র মানুষ এ সুবিধা পেয়ে থাকেন। গত ২০ সেপ্টেম্বর তাদের নামে ধুনট খাদ্য গুদাম থেকে ২১ হাজার ৩০ কেজি চাল উত্তোলন করেন তিনি। সোমবার ওই চাল বিক্রির সময় ২৩০টি ভুয়া কার্ড জব্দ করা হয়েছে।

এ সময় গোপন সংবাদের ভিত্তিতে ওই বিক্রয় কেন্দ্রের অদূরে নবাব আলীর মালিকানাধীন মেসার্স তিন ভাই ট্রেডার্স অ্যান্ড সেমি অটোরাইচ মিলের অভিযান চালিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির চাল সন্দেহে ১০০ মণ চাল জব্দ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল রনী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close